• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার দুই আসনে মনোনয়ন জমা দিলেন ৬ নেতা

  অধিকার ডেস্ক    ২৫ নভেম্বর ২০১৮, ১৮:০২

খালেদা জিয়া
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ( ছবি : সংগৃহীত)

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বগুড়া-৬ ও ৭ আসনে অবশেষে মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন দলীয় ছয় নেতা।

দলীয় সূত্রে জানা গেছে, বেগম খালেদা জিয়া যদি সাজার কারণে দুটি আসনে নির্বাচন করতে ব্যর্থ হন তাহলে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়ন জমা দেওয়া প্রার্থীদের মধ্য থেকে প্রার্থী বাছাই করা হবে।

এর আগে ১২ নভেম্বর খালেদা জিয়ার জন্য তিনটি আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন বিক্রি কার্যক্রম শুরু করে বিএনপি।ওই সময় খালেদ জিয়ার পক্ষে ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে মনোয়নয় ফরম সংগ্রহ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বগুড়া-৬ (সদর) আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম ও বগুরা-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মনোনয়ন সংগ্রহ করেন।

বগুড়া-৬ ও ৭ আসন জিয়া পরিবারের নির্ধারিত হওয়ার কারণে দলীয় নেতাকর্মীরা মনোনয়ন ফরম সংগ্রহ করা থেকে বিরত থাকেন। দলীয় নেতারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশের অপেক্ষায় ছিলেন।

পরে বগুড়া-৬ ও ৭ আসনের মনোনয়ন সংগ্রহ করে জমা দেন বগুড়া সদর বিএনপির সাবেক সভাপতি শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সরকার বাদল।

গত ১৬ নভেম্বর বিএনপির মনোনয়ন ফরম বিতরণের শেষদিনে তারেক রহমানের নির্দেশে বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার উপদেষ্টা বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবুর রহমান, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ও সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা মনোনয়ন জমা দেন।

বগুড়া-৬ ও ৭ আসনে মনোনয়ন জমা দেয়ার প্রসঙ্গে বিএনপি নেতা সরকার বাদল বলেন, `দুটি আসনেই আমার জনপ্রিয়তা আছে। তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে সুসম্পর্ক আছে। তাই আমি দুটি আসন থেকে মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছি। আমরা সবাই চাই জিয়া পরিবারের দুটি আসনে খালেদা জিয়া বা তার পরিবারের যে কেউ নির্বাচন করুন। কিন্তু সেটা সম্ভব না হলে আমি নির্বাচনে অংশ নেব।’

মনোনয়ন জমা দেওয়ার ব্যাপারে বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এবং গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টন জানান, তারা তারেক রহমানের নির্দেশে মনোনয়ন সংগ্রহের পর জমা দিয়েছেন। খালেদা জিয়া নির্বাচন করতে না পারলে দলীয় সিদ্ধান্তে নির্বাচনে অংশ নেবেন তারা।

উল্লেখ্য, ১৯৯১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত বগুড়া-৬ ও ৭ আসন থেকে বেগম খালেদা জিয়া পর পর চারবার নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড