• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউনিসেফের অ্যাওয়ার্ড পেল শিশু সাংবাদিক মেহেদী

  গাইবান্ধা প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৮, ১৩:৩৬
গাইবান্ধা
পুরস্কার হাতে মেহেদী হাসান

শিশুদের উন্নতি ও নিরাপত্তা সংক্রান্ত কর্মকাণ্ড পরিচালনাকারী যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে অবস্থিত জাতিসংঘের বিশেষ সংস্থা ইউনিসেফ বাংলাদেশ এর উদ্যোগে মীনা মিডিয়া অ্যাওয়ার্ডের ১৪তম আসরে ১৮ বছরের নিচে প্রিন্ট/অনলাইন রিপোর্ট বিভাগে জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ির শিশু সাংবাদিক মো. মেহেদী হাসান বিজয়ী হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) বিকালে বিশ্ব শিশু দিবস উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে মেহেদী হাসানের হাতে পুরস্কার তুলে দেন ইউনিসেফ বাংলাদেশ এর প্রতিনিধি এডুয়ার্ড বেগবেদার, ইউনিসেফ বাংলাদেশ এর শুভেচ্ছা দূত অভিনেত্রী আরিফা জামান মৌসুমী, কথা সাহিত্যিক সেলিনা হোসেন ও জাদু শিল্পী জুয়েল আইচ।

গাইবান্ধার হরিজন সম্প্রদায়ের শিশুদের শিক্ষা নিয়ে ‘শিক্ষায় পিছিয়ে গাইবান্ধার সুবিধাবঞ্চিত হরিজন শিশুরা’ শিরোনামে সংবাদ প্রকাশের জন্য বিজয়ী মেহেদী হাসানকে পুরস্কৃত করা হয়। দ্বিতীয় পুরস্কার হিসেবে মেহেদী হাসান ২৫ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট পেয়েছে।

অনুভূতি প্রকাশ করে মেহেদী হাসান বলেন, ‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়ে আমি খুবই আনন্দিত। এটা আমার সবচেয়ে বড় একটি পাওয়া। অ্যাওয়ার্ড পাওয়ায় আমার দায়িত্ব আরও বেড়ে গেল। শিশুর জন্য পৃথিবী হয়ে উঠবে সুন্দর ও কোমল। আমি সেই আশায় বুক বাঁধি।

এবার মীনা মিডিয়া অ্যাওয়ার্ড ছাড়াও এর আগে মেহেদী হাসান হাতেখড়ির দুবার বর্ষসেরা প্রতিনিধি হিসেবে পুরস্কার পেয়েছেন।

উল্লেখ্য, সংবাদমাধ্যমে শিশু সংক্রান্ত প্রতিবেদন যাতে আরও ভালো হয় সে লক্ষ্যে সাংবাদিকদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্য নিয়ে ২০০৫ সালে মীনা মিডিয়া অ্যাওয়ার্ড চালু করে ইউনিসেফ বাংলাদেশ।

প্রতি বছরের মতো এবারও ইউনিসেফ বাংলাদেশ শিশু বিষয়ক সৃজনশীল কাজ ও সংবাদকে উৎসাহ দিতে বিভিন্ন ক্যাটাগরিতে শিশু ও বড়দের এই পুরস্কার দিয়েছে। এ বছর ৮৫০ জন অংশগ্রহণকারীর মধ্য থেকে ১৪ টি ক্যাটাগরিতে প্রাথমিকভাবে বাছাই করা ৮৫ জনের মধ্যে থেকে ৫০ জনকে পুরস্কৃত করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড