• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোশাক শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে: চাসিক মেয়র

  চট্টগ্রাম প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৮, ২২:৩০
চাসিক
কর্মশালায় বক্তব্য দিচ্ছেন চাসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন (ছবি : দৈনিক অধিকার)

পোশাক শিল্পকে আরও এগিয়ে নিতে হলে এতে কর্মরত শ্রমিকদের নিরাপদ পুষ্টি সমৃদ্ধ খাদ্য গ্রহণ ও তাদের সুস্থতা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চাসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকালে নগরীর একটি হোটেলে ‘স্ট্রেনদেনিং ওয়ার্কাস এক্সেস টু পারটিনেন্ট নিউট্রিশন অপরটিউনিটি’ বিষয়ক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চাসিক মেয়র বলেন, এদেশের উন্নয়নের অর্থনৈতিক প্রাণ হলো আমাদের পোষাক শিল্প। উৎপাদনখাতে ৪০ লক্ষ শ্রমিকের মধ্যে শুধুমাত্র তৈরি পোষাকশিল্পে কর্মরত আছে প্রায় ২৩ লক্ষ ২০ হাজার শ্রমিক। তাই কর্মীদের সুস্থতায় তাদের কর্মদক্ষতা বাড়বে। সেই সঙ্গে দেশের অর্থনীতিতে সুদূর প্রসারী ভূমিকা রাখবে।

তিনি বলেন, সুস্থ, সবল ও সমৃদ্ধ দেশ গড়তে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ গঠনের আদেশ জারি করে। যেটি প্রথম বাংলাদেশে পুষ্টিকর খাবার গ্রহণের বিষয় মৌলিক মানবাধিকার হিসেবে সংবিধানে স্বীকৃতি প্রদান করেন।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে সরকার।

আয়োজিত এ কর্মশালায় গেইনের কান্ট্রি ডিরেক্টর ড. রুদাবা খন্দকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের ডেপুটি পরিচালক আবদুস সালাম, মনিরুজ্জামান বিপুল, মেজর মুরতুজা করিম, ও শামীম হায়দার তালুকদার প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড