• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লার চৌদ্দগ্রাম আসনে জোট-মহাজোটের দলীয় মনোনয়ন কিনলেন ১৩ জন

  কুমিল্লা প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৮, ১১:১৭
মনোনয়ন
মনোনয়ন প্রত্যাশীরা (ছবি : সংগৃহীত)

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বহুল আলোচিত ও দেশের গুরুত্বপূর্ণ আসন হিসেবে খ্যাত কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির অন্তত ১৩ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন সংগ্রহ করেছেন বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট দলের বিভিন্ন সূত্র। দলীয় মনোনয়ন সংগ্রহকারীর তালিকায় সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান ছাত্রদল নেতার নামও রয়েছে। এক্ষেত্রে সবচেয়ে বেশি বিএনপির ৬ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তবে বিভিন্ন সূত্রে নিশ্চিত করে এ আসনের হেভিওয়েট প্রার্থী বর্তমান রেলমন্ত্রী মুজিবুল হক ও জামায়াত দলীয় সাবেক সাংসদ আব্দুল্লাহ মো. তাহেরই এ আসনের মুল প্রতিদ্বন্দ্বী

আ.লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন- রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক, ৩ বারের নির্বাচিত সংসদ সদস্য মুজিবুল হক মুজিব, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ বুলু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক জসিম উদ্দিন।

দলীয় মনোনয়ন ফরম বিতরণের ২য় দিনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সহসভাপতি কাজী নাছিমুল হক, ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রচার সম্পাদক ভিপি মো. হানিফ, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা, পৌর বিএনপির আহ্বায়ক জিএম তাহের পলাশী, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাজেদুর রহমান মোল্লা হিরণ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি নিয়াজ মাখদুম মাছুম বিল্লাহ, সাবেক উপজেলা বিএনপি নেতা ও সাবেক সাংসদ শামছুদ্দিনের ভাতিজা ইসরাফিল আতিক।

এছাড়াও জাতীয় পার্টি (এরশাদ) থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট এইচএনএম শফিকুর রহমান, জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম মজুমদার, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ খায়েজ আহম্মদ ভূঁইয়া, পৌর জাতীয় পার্টির সভাপতি রফিকুল ইসলাম।

এ দিকে, দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানকে কেন্দ্র করে সংশ্লিষ্ট দলের নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। গেল ১০ বছর নির্বাচনের বাইরে থাকায় বিরোধী জোটের নেতাকর্মীদের মাঝেই উৎসাহ উদ্দীপনা বেশি লক্ষ্য করা গেছে।

প্রত্যেকটি দলের একাধিক প্রার্থীর দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করায় বাজার-ঘাটে চায়ের চুমুকের আড্ডায় সরব আলোচনা শুরু হয়েছে। তবে নিজ নিজ দলীয় প্রার্থীর পক্ষে-বিপক্ষে সবচেয়ে বেশি প্রচার ও সমালোচনা দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুক’ এ। কর্মী-সমর্থকরা দলীয় প্রতীকসহ নিজ দলীয় ও পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারের পাশাপাশি তুলে ধরছেন বিপরীত প্রার্থীর অযোগ্যতা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড