• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে খাবার খেয়ে অসুস্থ শতাধিক মাদ্রাসার শিক্ষার্থী, নিহত ১

  অধিকার ডেস্ক    ১৫ নভেম্বর ২০১৮, ০৯:৪৩

ময়মনসিংহ ম্যাপ
ছবি : দৈনিক অধিকার

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় খাদ্যে বিষক্রিয়ায় রিয়াদ হাসান (১৭) নামে বালিয়া মাদ্রাসার এক শিক্ষার্থী মারা গেছেন। বুধবার (১৪ নভেম্বর) বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সে ওই মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র ছিলেন। এছাড়া এ ঘটনায় আরও শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তার মধ্যে গুরুতর অবস্থায় ২০ জনকে ময়মনসিংহের এসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রিয়াদ তারাকান্দা উপজেলার ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানায়, উপজেলার জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসার ২ শতাধিক শিক্ষার্থী ছাত্রাবাসে অবস্থান করে পড়াশোনা করছে। মঙ্গলবার রাতের খাবার খেয়ে ছাত্রাবাসের শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এদের মধ্যে গুরুতর অসুস্থ ২০ জনকে ময়মনসিংহে এসকে হাসপাতালে ভর্তি করা হয়।

রিয়াদের মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করে এসকে হাসপাতালের ইনচার্জ ডা. প্রজ্ঞা নন্দ জানান, ২০ জন শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসার জন্য যায়। চিকিৎসা দেওয়ার পর সুস্থ হলে বিকালে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। তবে রিয়াদকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছিল বলে দাবি করেন তিনি।

মাদ্রাসার মোহতামিম মাওলানা আইন উদ্দিন জানান, ওইদিন রাতে ছাত্ররা মাংস ও ডাল দিয়ে ভাত খেয়েছিল। পরে এদের মধ্যে শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড