• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরএফএলকে ২০ হাজার টাকা জরিমানা

  শায়েস্তাগঞ্জ প্রতিনিধি, হবিগঞ্জ

১৩ নভেম্বর ২০১৮, ২০:০৬
আরএফএল-বেস্টবাইয়ের আউটলেট
আরএফএল-বেস্টবাইয়ের আউটলেট (ছবি : দৈনিক অধিকার)

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের অলিপুর শিল্প পার্ক এলাকার আরএফএল-বেস্টবাইয়ের আউটলেটকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পণ্যের গায়ে মূল্য লেখা না থাকা, বৈধ আমদানিকারকের ট্যাগ না থাকা, উৎপাদনকারীর নির্ধারিত মূল্যের ওপর নিজেদের নির্ধারিত মূল্যের ট্যাগ বসানোসহ পণ্যের গায়ে লেখা মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য আদায়ের অপরাধে এ জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এক অভিযান চলাকালীন প্রতিষ্ঠানটির এসব অপরাধ ধরা পড়ে।

ভুক্তভোগীরা জানান, আউটলেটটি প্রতিষ্ঠাকালীন থেকেই এ ধরনের অপরাধ করে আসছে যা ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ৩৭ ও ৪০ ধারার চরম লঙ্ঘন বলে বিবেচিত।

এ সময় অধিদপ্তরের পক্ষ থেকে আরএফএল-বেস্টবাই কর্তৃপক্ষকে সতর্ক করে দেওয়া হয় এবং একই অপরাধের পুনরাবৃত্তি হলে দ্বিগুণ দণ্ড আরোপ করা হবে বলেও সতর্ক করে দেওয়া হয়।

এছাড়াও একই দিনে ব্রাম্মনডোরা ইউনিয়নের ফুরাইকলা বাজারে ওজনে কম দেওয়ার দায়ে মা কৃষি ডিপার্টমেন্টাল স্টোরকে আরও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই মনিরুজ্জামানের নেতৃত্বে শায়েস্তাগঞ্জ থানা পুলিশের একটি টিম অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড