• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরসরাইয়ে কিশোরী ধর্ষণের ঘটনায় একজন গ্রেফতার

  মিরসরাই প্রতিনিধি, চট্টগ্রাম

০৯ নভেম্বর ২০১৮, ২১:০৩
ধর্ষক
গ্রেফতার ধর্ষক শিমুল ত্রিপুরা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের মিরসরাইয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ত্রিপুরা সম্প্রদায়ের এক কিশোরী (১৩) ধর্ষণের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার শিমুল ত্রিপুরা (১৯) উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের গুনধন ত্রিপুরার পুত্র। শুক্রবার (৯ নভেম্বর) সন্ধ্যায় পুলিশের অভিযানে গ্রেফতার করা হয় তাকে। অভিযুক্ত দ্বিতীয় আসামি একই ওয়ার্ডের মো. কাশেমের পুত্র মো. মন্নান (৩৫) পলাতক রয়েছে।

এর আগে বিষয়টি নিশ্চিত করে মিরসরাই থানার ওসি জাহেদুর কবির দৈনিক অধিকারকে বলেন, প্রাথমিক তদন্তে ওই কিশোরীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। অভিযুক্তদের বিরুদ্ধে অভিযান চলছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের লুইদ্দা ঢালা নামক পাহাড়ের চূড়ার নির্জন জঙ্গলে শিমুল ও মান্নান ওই কিশোরীকে ধর্ষণ করে। নির্যাতনের শিকার ওই কিশোরী দুই ধর্ষকের হাত থেকে ছাড়া পেয়ে বাড়িতে ফিরে আসে। পরে সন্ধ্যায় ধর্ষণের ঘটনাটি সে তার মা ও বাবাকে জানায়। পরদিন শুক্রবার (৯ নভেম্বর) দুপুরে কিশোরীর বাবা মিরসরাই থানায় বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলা দায়ের করে। মামলায় শিমুল ত্রিপুরা ও মো. মন্নানকে আসামি করা হয়।

নির্যাতনের শিকার ওই কিশোরী জানায়, পরিবারের অভাবের কারণে সপ্তাহের প্রায় প্রতিদিন দৈনিক বেতনের ভিত্তিতে পাহাড়ে কাজ করতে যায় সে। সে অনুযায়ী ওই দিনও পাড়ার পাশের পাহাড়ে একটি বাগান পরিষ্কারের কাজ করতে যায়। এ সময় আরও ৫-৭ জন শ্রমিক ছিল এবং ওই শ্রমিকদের পরিচালনা করছিল শিমুল ত্রিপুরা। সেখানে ওই কিশোরীর দায়িত্ব ছিল শ্রমিকদের পানি খাওয়ানো।

দুপুরে শিমুল ত্রিপুরা তাকে ডেকে নিয়ে বলে, ‘তোমাকে আর এখানে পানি খাওয়াতে হবে না, তুমি আমার জন্য জ্বলানি কাঠ সংগ্রহ করো।’ এরপর শিমুল ত্রিপুরা তাকে জ্বলানি কাঠ সংগ্রহের জন্য ওইস্থান থেকে লুইদ্দা ঢালা পাহাড়ের উপরে নির্জন স্থানে নিয়ে যায়। এ সময় সেখানে মো. মন্নান উপস্থিত হলে তারা দুইজন হঠাৎ ওই কিশোরীর ওপর ঝাঁপিয়ে পড়ে তাকে পালাক্রমে ধর্ষণ করে। ছেড়ে দেওয়ার সময় হুমকি দিয়ে বলে, এই ঘটনা যেন কাউকে না বলে। যদি এ ঘটনা প্রকাশ করে তাহলে তাকে ও তার বাবা মাকে হত্যা করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড