• বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

  আবিদ মাহমুদ, রাউজান (চট্টগ্রাম)

১৬ মে ২০২৪, ১৯:৪৬
বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

চট্টগ্রামের রাউজানে আপন বড় ভাইয়ের হাতে মো. সোহাগ মিয়া (৪৫) নামে এক ব্যক্তি খুন হয়েছেন।

বুধবার রাতে রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে খানপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সোহাগ মিয়া ও হত্যাকারী সোনা মিয়া দুইজনই ওই এলাকার মমতাজ মিয়া সওদাগরের ছেলে। তারা দুইভাই কসাইয়ের কাজ করতেন।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, নিহত সোহাগ মিয়ার সৎ ভাই সাহাব উদ্দীনের সঙ্গে সোনা মিয়ার বিরোধ চলে আসছিল। গত এক বছর আগে সাহাব উদ্দীনকে মারধরের ঘটনায় সোনা মিয়ার বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করেন সাহাব উদ্দীন। ওই মামলার ২ নম্বর স্বাক্ষী ছিলেন নিহত সোহাগের স্ত্রী গুলিয়ান। গত বুধবার আদালতে শুনানিতে শেষে ফিরে পরিকল্পিতভাবে সোহাগ মিয়া ও তার স্ত্রী গুলিয়ানকে হত্যার পরিকল্পনার ছক আঁকে সোনা মিয়া, তার দুই ছেলে তারেক ও আশিক এবং সোনা মিয়ার স্ত্রী পারভীন আকতার। টের পেয়ে বসতঘরের অদূরে একটি টিলায় চলে যায়। সোনা মিয়া চলে গেছে এমন ধারণা সেখান থেকে সন্ধ্যায় ঘরে গেলেই কসাইয়ের কাজে ব্যবহৃত চাইনিজ চাপাতি, লোহার রড ও কিরিচ নিয়ে হত্যার চেষ্টা করলে তাদের ছোটভাই সাহেদের ঘরে চলে যায় সোহাগ। সেখানে গিয়ে এলোপাথারি কুপিয়ে গুরুতর আহত করা হয়। স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ১০টার পর তাকে মৃত ঘোষণা করে।

সোহাগের স্ত্রী গুলিয়ান বলেন, আমার স্বামীকে সোনা মিয়া, তারেক, আশিক মিলে চাপাতি, কিরিচ দিয়ে কুপিয়ে হত্যা করেছে। আমাকে ও আমার দেবর শাহেদ আলীর স্ত্রী কহিনূরকে লোহার রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করেছে। আমি আমার স্বামীর হত্যাকারীদের ফাঁসি চাই।

এ ঘটনায় গতকাল বিকাল ৪টায় রাউজান থানায় হাজির হয়ে হত্যা মামলা দায়ের করেছেন নিহত সোহাগের স্ত্রী গুলিয়ান। মূলহোতা সোনা মিয়াকেসহ তিনজনকে আটক করার কথা জানিয়েছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন।

এদিকে পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রোকন উদ্দিন বলেন, বুধবার আদালতে স্বাক্ষী দেওয়াকে কেন্দ্র করে দুই ভায়ের মধ্যে উত্তেজনা শুরু হয়। তারা বসতঘর ভাঙচুর করার এক পর্যায়ে সোহাগ মিয়াকে ছুরিকাঘাত করে তার ভাই সোনা মিয়া। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে সে মারা যায়।

রাউজান থানার অফিসার অজয় দেব শীল বলেন, জমি সংক্রান্ত বিরোধ ও মামলার স্বাক্ষী দেওয়াকে কেন্দ্র করে বড় ভাইয়ের হাতে ছোটভাই খুন হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেছে। ঘটনার সঙ্গে জড়িত নিহতের ভাই সোনা মিয়া (৪৪), সোনার মিয়ার স্ত্রী পারভীন (৩৫) ও তাদের ছেলে মো. তারেককে গ্রেপ্তার করা হয়েছে। ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড