• বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুকুর নিয়ে বিরোধ; বিষ দিয়ে ১৬ লক্ষ টাকার মাছ নিধন

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া):

০৯ মে ২০২৪, ১৮:৪৪
বিষ

বগুড়ার আদমদীঘিতে পুকুর নিয়ে বিরোধের জের ধরে একটি পুকুরে বিষ প্রয়োগ করে ১৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বুধবার (৮মে) গভীর রাতে উপজেলার চাঁপাপুর ইউনিয়নের মিতইল গ্রামে এ ঘটনা ঘটেছে।এ ঘটনায় ভুক্তভোগী শ্রী তপন কুমার সরকার দুই জনের নাম উল্লেখ্য করে থানায় অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী মৎস্য ব্যবসায়ী তপন কুমার সরকার বলেন, বৃহস্পতিবার (৯ মে) সকালে পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখি। প্রথমে আমরা গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও পুকুরের পাড়ে বিষ পড়ে থাকতে দেখি। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, আমার এই পুকুরটি পরিধি প্রায় ১ বিঘা এর মধ্যে প্রায় ৮০ শতাংশ পুকুর আমার নিজস্ব। বাকি পুকুর অন্য শরিকের হওয়াই আমি তাদের কাছে থেকে লিজ নিয়ে মাচ চাষ করছি। তবে বাঁিক শরিকার মধ্যে থেকে কিছু অংশ জাহাঙ্গীর ও রবিউলের কাছে লিজ দেয়। তারা দ্জুন আমাকে ফোনে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিঢে থাকে। সর্বশেষ গত ৬ থেকে ৭ দিন আগে তারা আমাকে ফোন দিয়ে পুকুরের মাছ তুলে নিতে বলে না হলে বিষ দিয়ে মেরে ফেলার হুমকি দেয় ও পুকুর জোর করে দখলের চেস্টা করে। আমার ধারণা তারাই আমার পুকুরে বিষ দিয়েছে। এ ঘটনায় আমি তাদের নামে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী বলেন, অভিযোগ পাওয়ার পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড