• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জ সদরে দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

০৬ মে ২০২৪, ১৯:০৭
শোকজ

আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি দুই চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ রিয়াজ উদ্দিন (আনারস) ও রাশেদ ইউসুফ জুয়েলকে (দোয়াত কলম) শোকজ করা হয়েছে। সোমবার দুপুরে রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এ তথ্য জানান।

মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে ১২ ঘন্টা এবং রাশেদ ইউসুফ জুয়েলকে ২৪ ঘন্টা সময়ের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, আচরণ বিধি ভঙ্গ করে চেয়ারম্যান প্রার্থী রাশেদ ইউসুফ জুয়েল কর্মী- সমর্থক দিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থীর নির্বাচনী প্রচারনায় বাধা সৃষ্টি করছেন এবং বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করছেন মর্মে প্রার্থী মোহাম্মদ রিয়াজ উদ্দিন লিখিত অভিযোগ করেছেন। এহেন কর্মকান্ড উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৩ ও বিধি ৩১ এর পরিপন্থী।

এ অবস্থায় আচরণ বিধি লঙ্ঘনের কারনে রাশেদ ইউসুফ জুয়েলের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহন করা হবে না তা জানতে ৫ মে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে আগামী ২৪ ঘন্টার মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। অন্যস্থায় উপজেলা পরিষদ বিধিমালা ২০১৩ ও উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অপর নোটিশের বিষয়ে মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, আচরণ বিধি ভঙ্গ করে মোহাম্মদ রিয়াজ উদ্দিনের সমর্থক রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুর রহমান ফজলু আনারস মার্কা গেঞ্জি পরিহিত অবস্থায় শহরের মাহমুদপুর এলাকায় সাধারন নাগরিকদের মধ্যে টাকা বিতরণ করেন মর্মে প্রতিদ্বন্ধি প্রার্থী রাশেদ ইউসুফ জুয়েল অভিযোগ করেছেন। এছাড়াও ৫ মে রাতে কালিয়া হরিপুর ইউনিয়নের কাদাই গ্রামের অবস্থিত গার্ডেন প্যালেস রিসোর্টে মোহাম্মদ রিয়াজ উদ্দিন কতিপয় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে গোপন বৈঠক করে তাঁর পক্ষে কাজ করার জন্য অর্থ লেনদেনের চেষ্টা করেছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। এহেন কর্মকান্ড উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ১৭ এর পরিপন্থী।

এ অবস্থায় আচরণ বিধি লঙ্ঘনের কারনে মোহাম্মদ রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহন করা হবে না তা জানতে ৬ মে সকালে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে আগামী ১২ ঘন্টার মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ও মোখিক ভাবে জবাব দিতে বলা হয়েছে। অন্যস্থায় উপজেলা পরিষদ বিধিমালা ২০১৩ ও উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড