• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সামান্য বৃষ্টিতেই ভেসে যাচ্ছে সোনারগাঁও'র সবচেয়ে ব্যস্ততম সড়ক

  নজরুল ইসলাম শুভ, স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ:

০৬ মে ২০২৪, ১৭:১৩
সোনারগাঁও

সংস্কারের অভাবে বেহাল হয়ে গিয়েছে রাস্তা। ভারি যানবাহন চলাচল, সংস্কার না করা ও কর্তৃপক্ষের উদাসীনতার কারণে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়ক বেহাল।

সামান্য বৃষ্টিতেই জল দাঁড়িয়ে যাচ্ছে। সেই অংশ দিয়ে গাড়ি চালানো বিপজ্জনক হয়ে যাচ্ছে। এমনই অবস্থা সোনারগাঁয়ে মোগরাপাড়া চৌরাস্তা বৈদ্যেরবাজার সড়কের বাড়ি মজলিশ, উদ্ধবগঞ্জ ও বৈদ্যেরবাজার এলাকায় এখন বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়ক ও জনপদ বিভাগ (সওজের) নির্মিত এই রাস্তার ইট, বালু, পাথর ও মাটি সরে গিয়ে সৃষ্টি হওয়া গর্তে পড়ে প্রতিনিয়ত বিভিন্ন যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। গত এক মাসে এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে বিভিন্ন যানবাহন উল্টে গিয়ে কমপক্ষে ৩০ জন যাত্রী ও চালক আহত হয়েছে। এলাকাবাসী সড়কটির দ্রুত সংস্কারের দাবি জানিয়ে প্রশাসনের ঊধ্বর্তন মহলে আবেদন করেও কোনো ফল না পাওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

স্থানীয় বাড়ি মজলিশ এলাকার জসিম উদ্দিন জানান, সড়কটিতে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় ও বৃষ্টির জমে থাকায় ময়লাযুক্ত পানির কারণে শিক্ষার্থীরা ঠিকমত বিদ্যালয়ে আসা-যাওয়া করতে পারছে না। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

সোনারগাঁও উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আরজুরুল হক জানান, মোগরাপাড়া চৌরাস্তা-বৈদ্যেরবাজার সড়কটি সড়ক ও জনপদ বিভাগ (সওজের) অধীনে থাকায় এটি সংস্কারের ব্যাপারে এলজিইডির পক্ষ থেকে কোনো উদ্যাগে গ্রহণ করা সম্ভব হচ্ছে না।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ (সওজের) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস জানান, মোগরাপাড়া চৌরাস্তা-বৈদ্যেরবাজার সড়কটি সংস্কারের ব্যাপারে সওজের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ (সওজের) পক্ষ থেকে এ ব্যাপারে দরপত্র আহ্বান করা হয়েছে। শিগগিরই এর সংস্কার কাজ শুরু করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড