• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ 

  সাইদুর রহমান, ষ্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ):

০৫ মে ২০২৪, ১৩:১৫
ভারতীয় চিনি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তারাব পৌরসভা থেকে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে পৌরসভার নয়ানগর এলাকার দেওয়ান এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের একটি গোডাউন থেকে এসব চিনি জব্দ করা হয়।

এ সময় ৪৮০ বস্তা ভারতীয় ব্র্যান্ডের মোড়ক এবং ১৪৪ বস্তা ফ্রেশ ব্র্যান্ডের মোড়কে ভরা চিনি জব্দ করা হয়। অবৈধভাবে ভারতীয় চিনি মজুত করার দায়ে দেওয়ান এন্টারপ্রাইজকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের বিষয়ে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার রবিন মিয়া বলেন, ‘ভারতীয় চিনি অবৈধভাবে আমদানি করে বাজারজাত করায় দেশীয় চিনি ব্যবসায়ীরা লোকসান গুনছে। এসব চিনি বাজারজাত করার জন্য মজুত করা হয়েছিল। ফ্রেশ ব্র্যান্ডের মোড়ক ব্যবহার করছিল তারা। অভিযানে দেওয়ান এন্টারপ্রাইজের গোডাউন থেকে ৬২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করা হয়। এর আনুমানিক বাজার মূল্য ৩৯ লাখ টাকা। ভারতীয় চিনি সংরক্ষণ ও বিপণনের দায়ে প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘জব্দকৃত মালামাল নিলামে বিক্রির জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের জিম্মায় দেওয়া হয়েছে।’

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‍্যাব-১১-এর মেজর অনাবিল ইমাম, কৃষি বিপণন কর্মকর্তা আতিকুল ইসলামসহ পুলিশের একটি টিম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড