• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুলি করার অভিযোগ মিথ্যা : বদি

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

০৫ মে ২০২৪, ১৩:১২
বদি

কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের একটি সমাগম লক্ষ্য করে গুলিবর্ষণ করার অভিযোগ অস্বীকার করেছেন সাবেক সাংসদ আবদুর রহমান বদি। তাকে উদ্দেশ্য করে যে সংবাদ প্রকাশ করেছে তা মিথ্যা ও মানহানিকর বলেও দাবি করেছেন সাবেক এমপি বদি।গতকাল ৩মে শুক্রবার বিকালে টেকনাফ পৌর আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে আব্দুর রহমান বদি গণমাধ্যমকে জানান, টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে আমার মামা আলম চেয়ারম্যান বিভিন্ন কৌশলে আমার নামে অপপ্রচার চালাচ্ছে।

মূল কথা হল বৃহস্পতিবার রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী জাফর আহম্মদের সাথে বাহারছড়া ইউপির একটি নির্বাচনী প্রচারণার কাজ শেষ করে বাড়ি ফেরার পথে মোবাইলে কল আসে জাফর আহাম্মদের একজন সমর্থক হোয়াইক‍্যং ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রবিউল হাসান রবিকে নুরুল আলম চেয়ারম্যানের কিছু কর্মীরা জোরপূর্বক কম্বনিয়া পাড়াতে অবরুদ্ধ করে আলম চেয়ারম্যানের পক্ষ ভোট করার জন্য আটকে রাখে।

পরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী জাফর আহম্মদ সহ আমরা হোয়াইক্যং এলাকায় তাকে উদ্ধারের জন্য ঘটনা স্থলে পৌঁছাই। এমন অবস্থায় সেখানে আলম চেয়ারম্যানসহ উপস্থিত অন্যান্য লোকের সাথে কথা বলে আমরা অবরুদ্ধ সেই সাবেক ছাত্রলীগ নেতাকে ছাড়িয়ে নিয়ে চলে আসি।এমন অবস্থায় পাশের একটি বাড়িতে বিবাহ অনুষ্ঠান উপলক্ষে আতশবাজি ফোটানো হচ্ছিল।

আমরা চলে আসার পরে তারা ওই আতশবাজির আওয়াজকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দ‍্যেশ‍্যপ্রনোদিতভাবে গুলি করেছি মর্মে সংবাদ ছড়িয়ে দেয়। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় এবং আমার নজরে আসে। আমি বলব, প্রয়োজনে সাংবাদিক ভাইয়েরা আটকে রাখা সেই সাবেক ছাত্রলীগ নেতা থেকে ওই বিষয়টি জিজ্ঞাসা করলে সত্যতা বেরিয়ে আসবে। তাই আমি আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাবেক এমপি বদি আরও জানান,গত সংসদ নির্বাচনে সে ছাত্রলীগ কর্মী নৌকার পক্ষে কাজ করেছে এবং আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জাফর আহমদের জন‍্য মাঠে কাছ করে যাচ্ছে তাই ক্ষিপ্ত হয়ে এমন প্রপাগন্ডা ছড়াচ্ছে।আগামী উপজেলা পরিষদের ভোট হবে ইবিএমে, সেখানে জনগণ ভোট দিয়ে যাকে নির্বাচিত করে সে হবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এটা আমার প্রত্যাশা।

জানতে চাইলে হোয়াইক‍্যংয়ে কম্বনিয়া পাড়ায় গুলি চালানোর সংবাদটি বিভ্রান্তিকর বলে ছাত্রলীগ নেতা রবিউল হাসান রবি বলেন,এমপি বদি কাউকে গুলি করেনি,সেখানে গুলি চালানোর মতো কোন পবিবেশ ছিলনা,আমাকে উদ্ধার করে নিয়ে আসছেন।

আসল ঘটনা হলো,গত সংসদ নির্বাচনে আমি নৌকার পক্ষ‍্যে কাজ করেছি এবারও আলম চেয়ারম্যানের বিরুদ্ধে নির্বাচন করে যাচ্ছি তাই তারা ক্ষিপ্ত হয়ে আমাকে গাড়িতে করে তুলে নিয়ে যায়।

পরে খবর পেয়ে সাবেক এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদি নিজে ছুটে গিয়ে আমাকে উদ্ধার করে।এ বিষয়টিকে রাজনৈতিকভাবে রং লাগিয়ে চলমান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন‍্য বিভ্রান্তিকর ও অপপ্রচার চালাচ্ছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ ওসমান গণি জানান,উভয়পক্ষের দুইটি সাধারণ ডায়েরি হাতে এসেছে,তদন্ত সাপেক্ষে যাদের অভিযোগ প্রমানিত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড