• বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী:

০৪ মে ২০২৪, ১৫:৫৯
শোকজ

ডিমলায় উপজেলা পরিষদ নির্বাচনে পোষ্টারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সংসদ সদস্যের ছবি ব্যবহার করায় এক চেয়ারম্যান পদপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। শনিবার (৪ মে) সকালে আনারস প্রতীকের প্রার্থী ফেরদৌস পারভেজকে শোকজ করা হয়।

ফেরদৌস পারভেজ নীলফামারী জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক। তিনি সদর উপজেলার প্রায়ত ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের ছেলে।

কারণ দর্শানো নোটিশে বলা হয়, আগামী ৮ মে ডিমলা উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস পারভেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নীলফামারী-১ আসনের সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের ছবিসহ পোস্টার টাঙ্গিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী বলে ভোট প্রার্থনা করছেন। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৮ এর (৫) অনুযায়ী নির্বাচনি আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন ও শাস্তিযোগ্য অপরাধ। আচরণ বিধি ভঙ্গের বিষয়ে তার বিরুদ্ধে উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা অনুযায়ী কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তা পত্র প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে জেলা নির্বাচন কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে জবাব দাখিল করার জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে আনারস প্রতীকের প্রার্থী ফেরদৌস পারভেজ বলেন, একজন রাজনৈতিক ব্যাক্তি হিসেবে সম্মানীয় ভোটারদের সাথে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নীলফামারী-১ আসনের সংসদ সদস্যের ছবিসহ ব্যানার টাঙ্গিয়ে চেয়ারম্যান পদে সবার কাছে দোয়া চেয়েছি। ঈদের শুভেচ্ছা পোস্টারগুলো মনোনয়নপত্র দাখিলের পূর্ব লাগিয়েছি। অথচ একই কাজ অন্যান্য প্রার্থীরাও করেছেন। তাদের বিষয়ে নির্বাচন কমিশনার মহোদয়ের সুদৃষ্টি কামনা করছি।

ফেরদৌস পারভেজ আরও বলেন, ভোটাররা তাদের দুঃখ, দুর্দশা ও প্রত্যাশার কথা বলে আমাকে কাছে টেনে নিচ্ছেন। উপজেলার যেদিকেই যাচ্ছি ভোটারদের মুখে মুখে শুধুই আনারস মার্কার জয়ধ্বনি শুনতে পাচ্ছি। ভোটের মাঠে আমার এই শীর্ষ অবস্থানে মনোবল হারিয়ে ফেলেছে অন্য সব প্রার্থী। মূলত এজন্যই সকল প্রার্থী এক জোট হয়ে আমার বিপক্ষে অবস্থান নিচ্ছে।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ওই প্রার্থীকে ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নীলফামারী-১ আসনের সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিনের ছবি ব্যবহার করে ভোট প্রার্থনা করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। উনি দ্রুতই নোটিশটি পেয়ে যাবেন।

ডিমলা উপজেলা নির্বাচন অফিসার শুভ কুমার সরকার, যাদের বিরুদ্ধ তথ্য প্রমান সম্মিলিত অভিযোগ আছে তাদের ক্ষেত্রেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড