• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় মে দিবসে র‍্যালি ও সমাবেশ করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন

  মো: শাকিল শেখ, ঢাকা

০১ মে ২০২৪, ১৮:২০
শ্রমিক সংগঠন

মহান মে দিবস উপলক্ষে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ায় র‍্যালি ও সমাবেশ করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। সুচিকিৎসা, কর্মস্থলে নিরাপত্তা, মাতৃত্বকালীন ছুটি ৬ মাসে উন্নীত করা, কর্মস্থলসহ বেশ কিছু দাবি নিয়ে বিক্ষোভও করেছেন তারা।

বুধবার (১ মে) সকাল ১১টার দিকে আশুলিয়ার বাইপাইল ত্রিমোড় এলাকায় এ সমাবেশ করে শ্রমিক সংগঠনগুলো। পরে লাল পতাকা নিয়ে র‍্যালি নিয়ে নবীনগর-চন্দ্রা মহাসড়ক দিয়ে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে গিয়ে আয়োজন সম্পন্ন করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন,বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ, গার্মেন্টস শ্রমিক ঐক্যলীগ, ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীবৃন্দ।

বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি লায়ন মো. ইমাম হোসেন বলেন, শ্রমিকদের আইন থাকলেও, আইন মেনে চলা হয়না। রানা প্লাজা, তাজরিন ট্র‍্যাজেডিতে দেখা গেছে শ্রমিকদের অধিকার আদায়ের মূল বিষয়গুলো শ্রমিকরা পায়না। শ্রমিকরা বিচার পায়না। আমরা আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে এই দাবি জানাই যে, শ্রমিকদের অধিকার আদায়ে যে আইনগুলো আছে সেগুলো যেন মেনে চলা হয়।

গার্মেন্টস শ্রমিক ঐক্যলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সরোয়ার হোসেন বলেন, শ্রমিকদের সাথে মালিকদের সুসম্পর্ক গড়ে উঠলে, তাদের মধ্যে একতা থাকলে কারখানার উৎপাদন বৃদ্ধি পাবে। এতে করে সর্বোপরি দেশেরই উন্নয়ন হবে। এছাড়া অবৈধ ছাটাই ও ট্রেড ইউনিয়ন গঠনে হয়রানী বন্ধ, শ্রমিকদের জন্য পেনশন স্কিম চালু, গার্মেন্টস শ্রমিকদের জন্য রেশনিং সুবিধা চালুসহ আমাদের বেশ কিছু দাবি রয়েছে। এত বছরেও শ্রমিকরা এসকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত।

এসময় আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি ইমন শিকদার, বাংলাদেশ ন্যাশনাল লেবার ফেডারেশনের আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি জুলহাস ভুঁইয়া।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড