• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কয়েলের আগুনে ৭টি গরু ও ৪টি ছাগল পুড়ে নিঃস্ব মুয়াজ্জিন এনামুল

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

৩০ এপ্রিল ২০২৪, ১৮:০২
কয়েলের আগুনে ৭টি গরু ও ৪টি ছাগল পুড়ে নিঃস্ব মুয়াজ্জিন এনামুল

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুনে পুড়ে এনামুল হক নামে এক মুয়াজ্জিনের ৭ গরু ও ৪ টি ছাগল মারা গেছে। এতে তাদের প্রায় ৬-৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরু-ছাগলকে কেন্দ্র করে জীবিকা নির্বাহ করতেন তিনি। কষ্টের সম্বলটুকু হারিয়ে যেন নিঃস্ব হয়ে পড়েছেন।

মঙ্গলবার (২৯ এপ্রিল) রাত সাড়ে দশটার সময় উপজেলার ভানোর ইউনিয়নের বোয়ালধার গ্রামে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এনামুল হক ওই গ্রামের মৃত ফজলুর করিমের ছেলে। এবং চেয়ারম্যান পাড়া মসজিদের মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্থানীয় মিলন, তোফাজ্জল ও সইফুল বলেন, বাড়ীর মালিক বাইরে ছিলেন। তাঁর স্ত্রী ঘরে নামাজ পড়ছিলেন। রাতে সাড়ে ১০ টায় হঠাৎ গোয়াল ঘরে আগুনে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আসে। তবে ততক্ষনে গোয়াল ঘরে থাকা ৮ টি গরুর মধ্যে ৭টি গরু ও ৪টি ছাগল পুড়ে মারা যায়। এবং ১টি গরুর বেশি ভাগই পুড়ে গেছে। আগুনে ক্ষতিগ্রস্ত এনামুল হকের সহায়তার জন্য সমাজের বিত্তবানদের দৃষ্টি কামনা করেন তারা।

আগুনে ক্ষতিগ্রস্ত এনামুল হক বলেন, আমার ২টি গাভী গরুসহ ৭টি গরু ও ৪টি ছাগল আগুনে পুড়ে মারা গেছে। আমি গরু-ছাগল লালন পালন করে জীবিকা নির্বাহ করতাম। আগুনে পুড়ে আমার ৬/৭ লাখ টাকা ক্ষতি হয়েছে। এখন আমার জীবিকা নির্বাহের কোন উপায় নাই। সমাজের বিত্তবানরা যদি সহযোগীতা করে তাহলে উপকৃত হতাম।

এদিকে ক্ষতিগ্রস্ত এনামুল হকের খড়ি ঘর, রান্না ঘর ও গরু রাখার ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিস লিডার প্রদীব চন্দ্র সরকার জানান, খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনি। যাদের বাসায় আগুনে লেগেছে তারাই স্বীকার করেছে এটি কয়েলের আগুন থেকে সূত্রপাত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড