• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের দাবিতে নির্যাতন, বিচার চেয়ে স্ত্রী ও সন্তানের সংবাদ সম্মেলন

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া):

১৭ এপ্রিল ২০২৪, ১৯:০২
সংবাদ সম্মেলন

কুষ্টিয়ার দৌলতপুরে বিয়েরপর থেকে স্বামী ও তার পরিবারের লোকজনের যৌতুকের দাবীতে অমানসিক নির্যাতনের অভিযোগে এনে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী ও সন্তান। উপজেলার হোগলবাড়ীয়া ইউনিয়নের জয়রামপুর গ্রামের সেলিম রেজা ওরফে রনি মোল্লা ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন করা হয়।

বুধবার বেলা ১১টায় দৌলতপুরে স্থানীয় গণমাধ্যমকর্মীদের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সাম্মেলনে উপস্থিত ছিলেন নির্যাতনে শিকার স্ত্রী পাপিয়া খাতুন ও তার সন্তান নুসরাত জাহান।

সংবাদ সম্মেলনে স্ত্রী পাপিয়া খাতুন লিখিত বক্তব্যে উল্লেখ করেন, আমার স্বামী সেলিম রেজা ওরফে রনি মোল্লা ও তার পরিবারের লোকজন আমার উপর যৌতুকের দাবীতে অমানসিক নির্যাতন চালায়। নির্যাতন সইতে না পেরে আমি সংসারের সুখ শান্তির কথা ভেবে কয়েক দফায় আমার ব্যবহৃত প্রায় দশ লক্ষ টাকা মূল্যের ৮ ভরি স্বর্নের গহনা বিক্রয় করে সমুদয় অর্থ তার হাতে তুলে দিয়েছি।

এছাড়াও আমার নিজ নামীয় ৪৮ শতক জমি বিয়ের প্রায় ২০বছর ধরে চাষাবাদ করে খাচ্ছেন স্বামী রনি মোল্লা। গত দুই বছর আগে আমার বিনা অনুমতিতে আমার স্বামী রনি মোল্লা ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা শাহিনা আক্তার মুন্নির সাথে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর থেকে আমার স্বামী সেলিম রেজা রনি মোল্লা তার পরিবারের লোকজন ও দ্বিতীয় স্ত্রী শাহিনা আক্তার মুন্নির যোগসাজসে আমার ও আমার মেয়ের উপর অত্যাচার-নির্যাতন শুরু করে এবং আমার নিজ নামীয় ৪৮ শতক জমি বিক্রয় করে সমুদয় অর্থ তার হাতে তুলে দিতে বলেন। আমি আমার মেয়ের ভবিষ্যতের কথা ভেবে জমি বিক্রয় করতে অস্বীকৃতি জানালে গত ৭ এপ্রিল সেলিম রেজা রনি মোল্লা, শ্বশুর হাসান মোল্লা, বিভিন্ন মামলার আসামী ও মাদক ব্যবসায়ী দেবর সন্ত্রাসী রিগান মোল্লা ও শাহিনা আক্তার মুন্নি সহ আমাকে ও আমার মেয়েকে বেধড়ক মারপিট করে ঘরে তালাবদ্ধ করে রেখে প্রাণে মেরে ফেলার চেষ্টা চালায়। আমি ও আমার মেয়ে পিছনের জানালা দিয়ে পালিয়ে কোনরকম প্রাণ রক্ষা করি। পরে দৌলতপুর হাসপাতালে চিকিৎসা নিয়ে দৌলতপুর থানায় একটি মামলা করি যার নং-১৯/২৪।

সংবাদ সম্মেলনে পাপিয়া খাতুন আরও উল্লেখ করেন, আমরা জানি বাংলাদেশের মিডিয়া নারী ও শিশু বান্ধব। অথচ দিনের পর দিন সেলিম রেজা ওরফে রনি মোল্লা যৌতুকের দাবীতে আমাকে ও আমার মেয়েকে নির্যাতন করে আসছে। আমি আপনাদের মাধ্যমে সুষ্ঠ বিচার দাবি করছি। পাশাপাশি একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হয়ে একজন অসহায় মা ও মেয়েকে যৌতুকের দাবীতে নির্যাতন করতে পারে তারও বিচার দাবী করছি। তিনি জেলা ও উপজেলা শিক্ষা অফিসার এবং দৌলতপুর থানা পুলিশের কাছে নারী ও শিশু নির্যাতনকারী রনি মোল্লা ও তার পরিবারসহ শিক্ষিকা শাহিনা আক্তার মুন্নির শাস্তির দাবী জানাচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড