• বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালিককে উচ্ছেদ করে ভাড়াটিয়ার দোকানঘর দখলের চেষ্টার অভিযোগ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম):

১৯ মার্চ ২০২৪, ১৪:৫১
মালিককে উচ্ছেদ করে ভাড়াটিয়ার দোকানঘর দখলের চেষ্টার অভিযোগ

বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম বাজার এলাকায় রঞ্জন চৌধুরীর ভাড়া দোকান দখলের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে পুলিশ। সরকারি জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে রামদাশ হাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক তপন কুমার বাগচীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে দোকানঘর দখলের চেষ্টা বন্ধ হয়ে যায়। এসময় নির্মাণকাজে নিয়োজিত শ্রমিকরা কাজ বন্ধ করে পালিয়ে যায়। সোমবার বেলা ৩'টার দিকে সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম বাজারে এই ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, বাণীগ্রাম এলাকার মৃত রবীন্দ্র লাল চৌধুরীর মালিকানাধীন জায়গার উপর ২০১২ সালে স্থানীয় মনিন্দ্র লাল প্রকাশ মনি দে নামক ব্যবসায়ীকে চায়ের দোকান করার জন্য ভাড়া প্রদান করেন। কয়েক বছর নিয়মিতভাবে ভাড়া প্রদান করলেও পরে তিনি দোকানের ভাড়া প্রদান বন্ধ করে দেন। এরপর ভাড়াটিয়া চুক্তিনামা ভঙ্গ করে দোকানঘরটি দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা করেন। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে বেশ কয়েকবার সালিশি বৈঠকও হয়।

এ ব্যাপারে দোকানঘরের মালিক মৃত রবীন্দ্র লাল চৌধুরীর ছেলে রঞ্জন চৌধুরী বলেন, 'আসামিরা দীর্ঘদিন ধরে দোকান ঘরে ভাড়াটিয়া ছিল। আমাদের পৈত্রিক জায়গার উপর এই দোকানঘর। দোকানঘরের ভাড়াটিয়া মনি দের নিকটাত্মীয় সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা হওয়ার সুবাদে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক দোকানঘরসহ জায়গা দখলের চেষ্টা করছে। দোকানের মালিক হিসেবে ৯৯৯ এ ফোন করার পর পুলিশ দল উপস্থিত হলে আসামিরা দোকানঘর থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে রামদাশ হাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক তপন কুমার বাগচী বলেন, 'জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে আমি ঘটনাস্থলে যাই। পরে লিখিত অভিযোগ পেয়ে শ্রমিকদের কাজ বন্ধ রাখতে বলি। এ বিষয়ে কাগজপত্র নিয়ে তাদের দু'পক্ষকে থানায় যেতে বলি।'

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড