• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শত্রুতার আগুনে পুড়ল খড়ের পালা ও টিনের ঘর

  নওগাঁ প্রতিনিধি

০৮ মার্চ ২০২৪, ২০:৫৬
শত্রুতার আগুনে পুড়ল খড়ের পালা ও টিনের ঘর

নওগাঁয় গভীর রাতে খড়ের পালায় শত্রুতামূলক অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার ৭ মার্চ দিবাগত রাত ১টায় সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের চকদারাপ দক্ষিণ পাড়া গ্রামে মামুনের খড়ের পালায় ঘটনাটি ঘটে। ভুক্তভোগী মামুন ওই গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। প্রথমে গ্রামবাসী ও পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, সদর উপজেলার চকদারাপ গ্রামে ক্ষতিগ্রস্ত মামুনের টিনের ঘরে খড়ের পালা রাখা ছিল। মূলত খড় কিনে নিয়ে এসে সেখানেই রাখে। বৃহস্পতিবার রাতের কোনো এক সময় খড়ের পালায় আগুন লেগে মুহূর্তের মধ্যে পুরো ঘরের চারপাশে ছড়িয়ে যায়। হঠাৎ আগুন দেখে গ্রামবাসীরা একত্রিত হয়ে আগুন নিভানোর চেষ্টা করে। পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দিলে নওগাঁ সদর ইউনিট ঘটনাস্থলে এসে গ্রামবাসীর সহযোগিতায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে করে ১২ হাজার টাকার এক গাড়ি খড়ের পালা ভস্মীভূত হয়ে। পাশাপাশি খড়ের পালা রাখা ঘরের টিনও পুড়ে যায়।

সাহায্যকারী হাবিলসহ অনেকে জানালেন, আগুনের খবর পেয়ে যখন এখানে আসি, তখন দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। বড় ধরণের দুর্ঘটনা ঘটার আগেই গ্রামবাসী ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। তবে যে বা যারা এই কাজ করেছে, তাদের বিচার হওয়া উচিৎ বলে মনে করেন তারা।

শত্রুতার জেরে এই আগুনের ঘটনা জানিয়ে ভুক্তভোগী মামুন ও বাবা মোফাজ্জল বলেন, পার্শ্ববর্তী এক চাচী কাজলীসহ নাসিম ও জীবনের মাধ্যমে আমরা আগুনের ঘটনা জানতে পারি। এরপর গ্রামবাসীরাই মসজিদের মাইকে মাইকিং করে। গ্রামবাসীর সহযোগিতায় তিনটি মটরের মাধ্যমে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। এরই মধ্যে ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসের সহযোগিতা চাওয়া হয়। পরে ফায়ার সার্ভিস ও গ্রামবাসীর এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুনে আমার প্রায় ৫০-৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ভুক্তভোগীদের ধারণা শত্রুতামূলক ভাবে কে বা কাহারা এই অগ্নি কাø ঘটাতে পারে।

নওগাঁ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিউল ইসলাম মুঠোফোনে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। সদর থানার অফিসার ইনচার্জ জাহিদুল হক বলেন, ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে। তারপরও আগুনের বিষয়টি খতিয়ে দেখা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড