• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ২৮ সদস্য গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৭
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ২৮ সদস্য গ্রেফতার

চট্টগ্রামে ছয়টি কিশোর গ্যাংয়ের ২৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব। গত বুধবার চট্টগ্রাম ও ফেনী পৌরসভা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ফেনী পৌরসভার এসডিকে গ্রুপের প্রধান মো. রাব্বি (২০), মো. তৌহিদুল ওরফে সাগর (১৭), মো. ফখরুল (২০), চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এলাকা থেকে নুরু গ্রুপের সদস্য মো. রাকিব উদ্দিন তামিম (১৯), মো. আহাদ আলীফ (১৯), গোপাল ত্রিপুরা (২২), আবরার হান্নান (১৯), মোহাম্মদ জুবাইরুল ইসলাম (২০), সুব্রত বড়ুয়া (২১), আমিন কলোনি এলাকা থেকে রশিদ গ্রুপের প্রধান মো. হারুনুর রশিদ (২১), আকবর টিলা পূর্বাঞ্চল হাউজিং সোসাইটি এলাকা থেকে রুবেল গ্রুপের প্রধান মো. রবিউল আওয়াল রুবেল (২৩), মো. মুন্না (২২), মেহেদী হাসান মুন্না (২০), মো. মনির (২০), ফারহাদ (২৪), আসিফ (২২), রাশেদ ওরফে রাসেল (২০)।

বাকলিয়া থানাধীন এক্সেস রোড এলাকা থেকে ইউসুফ গ্রুপের প্রধান মো. ইউসুফ (২১), এমরান হোসেন বাবলু (২৩), মো. জামাল উদ্দিন (৩৮), মো. সাখাওয়াত হোসেন শাকিল (২৪), মো. মনির উদ্দিন (২৫), পাহাড়তলী থানাধীন সাগরিকা মোড় এলাকা থেকে সাদ্দাম গ্রুপের প্রধান মো. রকিবুল হোসেন ওরফে সাদ্দাম (২৬), মো. সাব্বির হোসেন (২০), মো. আলা উদ্দিন (২০), মো. মাসুদুর রহমান অপু (২৬), মো. রায়হান (২২) এবং মো. জাকির হোসেনকে (৩০) গ্রেফতার করা হয়।

গতকাল দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৭। র‌্যাব জানিয়েছে, গ্রেফতার কিশোর গ্যাংগুলোর সদস্যরা চট্টগ্রাম মহানগরী এবং ফেনী জেলার বিভিন্ন এলাকায় স্থানীয়ভাবে রাস্তায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজি, ইভটিজিং এবং প্রভাব বিস্তারসহ বিভিন্ন অপকর্মে জড়িত।

কিশোর গ্যাংয়ের সদস্যরা প্রকাশ্যে দিনদুপুরে স্থানীয় এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি দেওয়া, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদকসেবন করে থাকে। অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় চক্রের মদত রয়েছে। মূলত ‘হিরোইজম ও বড় ভাই কালচার’ দেখানো পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে উঠার অন্যতম কারণ বলে জানায় র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তাদের ফেনী, চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ, পাহাড়তলী বাকলিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে এমরান হোসেন বাবলু, রকিবুল হোসেন ওরফে সাদ্দাম, মো. আলা উদ্দিন, মো. রায়হান এবং মো. জাকির হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া, আকবারশাহ, চান্দগাঁও এবং পাহাড়তলী থানায় চুরি, ডাকাতি, ছিনতাই এবং নাশকতার আটটি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড