• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ জেলাতেই শেখা যাবে ৪ দেশের ভাষা : রংপুর বিভাগীয় কমিশনার

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৪
ভাষা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছেন, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান।

এসময় তিনি বলেন রংপুরে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হচ্ছে। এটি বাস্তবায়ন হয়ে গেলেই রংপুর ও রাজশাহী বিভাগের শির্ক্ষাথীরা ডিপ্লোমা শেষ করে ঢাকার পরিবর্তে ঘরের কাছেই বিএসসি কোর্স সম্পন্ন করতে পারবেন।

তিনি আরও বলেন, প্রতিটি জেলায় আরবি, চায়নিজ, জাপানি এবং কোরিয়ান ভাষা প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। বিদেশে গমনে ইচ্ছুক যুবকরা পছন্দমত ভাষা প্রশিক্ষন নিয়ে বিদেশে যেতে পারবে। এছাড়াও দিনাজপুরের সেতাবগঞ্জ চিনি কারখানা এ অর্থ বছরেই চালু হবে বলেও মত বিনিময় সভায় জানান।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ সভাকক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে মতবিনিময় সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. মাহাবুবুর রহমান, উপজেলা নির্বার্হী কর্মকর্তা আফছানা কাওছার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া পারভীন, বালিয়াডাঙ্গী থানার তদন্ত ওসি আব্দুল্লাহ আল মামুন শাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমানসহ বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি এবং স্থানীয় সাংবাদিকরা এতে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার বলেন, ২০টি প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছিলেন তিনি। এরমধ্যে ০৮টির অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের কোন বিভাগে এতগুলো প্রস্তাব অনুমোদন পায়নি।

মতবিনিময় শেষে বালিয়াডাঙ্গীর ঐতিহ্যবাহী হরিণমারী গ্রামে অবস্থিত সূর্যাপুরী আমগাছ পরিদর্শন করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড