• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিঙ্গাইরে ২১ বছর পর ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

  মিলন মাহমুদ, সিঙ্গাইর (মানিকগঞ্জ):

২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৪
গ্রেফতার

মানিকগঞ্জের সিঙ্গাইরে ২১ বছর পর ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামী মোঃ আবুল মিয়া ওরফে রাজিবকে (৪৫) গ্রেপ্তার করেছে র‍্যাব-৪।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১ দিকে উপজেলার ধল্লা ইউনিয়নের নয়াপাড়া মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ আবুল মিয়া ওরফে রাজিব উপজেলার ধল্লা ইউনিয়নের ধল্লা উত্তর পাড়ার গেদা ফকিরের ছেলে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৪ এর সিপিসি -৩ এর লেফটন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন ।

জানা যায়, ধর্ষণের শিকার উপজেলার ধল্লা ইউনিয়নের চরউলাইল এলাকার ১৭ বছর বয়সী গার্মেন্টসকর্মী। সে বাড়িতে থেকেই সাভারের হেমায়েতপুরের একটি গার্মেন্টস এ চাকুরি করতো। ওই গার্মেন্টসকর্মীকে দলবেঁধে ধর্ষণ মামলার ১৪ বছর সাজাপ্রাপ্ত আসামি আবুল মিয়া ওরফে রাজিব পরিচয় গোপন করতে বিভিন্ন সময় দেশের বিভিন্ন জায়গায় দিনমজুরের কাজ ও সবজি বিক্রি করেছেন।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও এজাহারের বিবরণে জানা যায় যে, গার্মেন্টসকর্মী (১৭) নিজ বাড়িতে থেকেই ঢাকা জেলার হেমায়েতপুরের একটি গার্মেন্টেসে চাকুরী করে জীবিকা নির্বাহ করতো। সে বাড়ি থেকে কর্মস্থলে আসা যাওয়া করত। গার্মেন্টেসে আসা যাওয়ার পথে আবুল মিয়া (২৫) কুপ্রস্তাব দিতো। তার কুপ্রস্তাবে সাড়া না দিলে আবুল মিয়া ক্ষিপ্ত হয়ে ২০০৩ সালের ২৭ মে গার্মেন্টস থেকে আসার পথে সিংগাইর উপজেলার ধল্লা বাজারে পৌছালে আবুল মিয়া (২৫), মানিক (২৮), খালেক (৫০) ও কালাম (৫০) মুখ ও গলা চেপে ধরে জোরপূর্বক অপহরণ করে নির্জন স্থানে নিয়ে গণধর্ষন করে। পরে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এরপর ভিকটিমের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে ভিকটিমকে উদ্ধারপূর্বক সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ভিকটিমের বাবা মোঃ ভোলা বাদী হয়ে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি গণধর্ষন মামলা দায়ের করেন। যাহার সিআর মামলা নং-৫৬৪/০৩ ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ৭/৯ (৩)/৩০।

মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আবুল (২৫), ও মানিক (২৮) এর বিরুদ্ধে ঘটনার সত্যতা ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালতে চার্জশীট দাখিল করেন। বিজ্ঞ আদালত পর্যাপ্ত সাক্ষ্য প্রমান ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে ২০১৭ সালের ১৪ মে আসামী আবুল (২৫)থকে ১৪ বছর এবং ৯(৩) ধারায় আবুল ও মানিককে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেন। ওই মামলায় গ্রেফতার এড়াতে আসামী পলাতক থাকায় আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড