• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেএনএফ'র হুমকির মুখে বান্দরবানের ৩ উপজেলায় যান চলাচল বন্ধ

  অধিকার ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৯
যান চলাচল বন্ধ

ফের বান্দরবানের থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছে স্থানীয় প্রশাসন। পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) হুমকির মুখে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে এই তিন উপজেলার স্থানীয় প্রশাসন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, কেএনএফের পূর্বঘোষিত হুমকি সত্ত্বেও আজ যান চলাচল বন্ধ না রাখায় রুমায় পরিবহন লাইনম্যান লুফু মারমার ওপর হামলা হয়। এ কারণে থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এর আগে গত বছরের ১৬ মার্চে বান্দরবান জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযানের কারণে নিরাপত্তা বিবেচনায় রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন। এরপর কয়েক দফায় তা বাড়ানো হয়। পরে ২২ অক্টোবর শুক্রবার রুমা ও থানচি খুলে দেওয়া হলেও সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা এবং সন্ত্রাসবিরোধী অভিযানে নিরাপত্তা বিবেচনায় রোয়াংছড়িতে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা বলবত করে রাখে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড