• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রেমবঞ্চিত শিক্ষার্থীদের বিক্ষোভ

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৩
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রেমবঞ্চিত শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রেমের সুষ্ঠু বন্টনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে প্রেম বঞ্চিত সংঘ। বুধবার ১৪ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে রাবি পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

এটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারো একই স্থানে এসে শেষ হয়। সেখানে তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন। মিছিলে অংশগ্রহণ কারীরা স্লোগানে বলেন ‘তুমি কে আমি কে, বঞ্চিত-বঞ্চিত। কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না হবে না। প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না। ’এসব স্লোগান ও কোরাসে সকালের ক্যাম্পাস মুখরিত করে তোলেন শিক্ষার্থীরা।

সংগঠনটির সভাপতি মোকতাদীর মাহদী বিন ওমর বলেন, আমাদের এই সংগঠনের মূল লক্ষ্যই হচ্ছে প্রেমের সুষম বণ্টন করা। আমরা প্রেমের বিরোধী না। একজন এক সঙ্গে অনেকগুলো প্রেম করে। প্রেমের নামে এসব ভণ্ডামি বন্ধ করতে হবে। আর অর্থ, মোহ, সৌন্দর্য এসবের ওপর ভালোবাসা ত্যাগ করতে হবে।

সাধারণ সম্পাদক এহসান আহমেদ আকাশ বলেন, ‘আমরা কোনো না কোনোভাবে প্রেম থেকে বঞ্চিত। অনেকে পুঁজিবাদী প্রেমের দিকে ছুটছেন আমরা সেটি চাই না। আমরা খুব স্বাভাবিক ও সাবলীল প্রেমের সম্পর্ক চাই। ’

সমাবেশ শেষে বঞ্চিতরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন। এছাড়া গরীব-অসহায়দের মাঝে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করেন তারা। এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড