• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুমায় কেএনএফ'র গুলিতে যুবক আহত, দুই ঘন্টা সড়ক অবরোধ

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৫
কেএনএফ

বান্দরবানের রুমা উপ‌জেলায় পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে উহ্লা চিং মারমা নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার ভোর সাড়ে ৫ টার দি‌কে রুমা সদর ইউ‌নিয়‌নের ৯ নাম্বার ওয়ার্ডের পর্যটন স্পট রিঝুক ঝর্ণা এলাকার রিজুক পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত উহ্লা চিং মার্মা (৩৫) ওই এলাকার মোনাক মারমার পুত্র। এই ঘটনাকে কেন্দ্রক‌রে রুমা বাজার সড়‌কে অবরোধ করেছে স্থানীয়রা। প‌রে দুই ঘন্টা পর যান চলাচল স্বভা‌বিক হয় বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, সন্ত্রাসীদের গুলিতে আহত উহ্লা চিং সকালে তাদের বাড়ির পার্শ্ববর্তী জঙ্গলে গেলে সেখানে সশস্ত্র সংগঠন কু‌কি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যদের সশস্ত্র দেখতে পেয়ে পালিয়ে আসার সময় উহ্লা চিংকে লক্ষ্য করে তারা গুলি ছুঁড়ে। এ সময় একটি গুলি তার শরীরের পেছন দিকে লেগে গুরুতর আহত হন।

রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং) জানান, সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সদস্যরা এর আগেও রিঝুক পাড়া থেকে চাঁদা দাবি করেছিল বলে শুনেছি। চাঁদা না দেওয়ার কারণে কেএনএফ সদস্যেরা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার মো. মোস্তফা রুবেল জানান, সকাল সাড়ে ৮টায় গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতা‌লে ভর্তি করানো হয়েছিল। গুলিটি শরীরে ঢুকার চিহ্ন থাকলেও বাহির হওয়ার কোন চিহ্ন না থাকায় ধারণা করা হচ্ছে গুলিটি তার শরীরের মধ্যে রয়ে গেছে। তাই উন্নত চিকিৎসার প্রয়োজনে তা‌কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানান তিনি।

রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাজাহান সত্যতা নিশ্চিত করে বলেন, আহত উহ্লা চিং এর পরিবারের পক্ষ থেকে কেএনএফ সদস্যরা গুলি করেছে বলে অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড