• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু!

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৭
নবজাতকের মৃত্যু

হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ ক্লিনিক এন্ড ডায়গনস্টিক সেন্টারে নরমাল ডেলিভারির কথা বলে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ ওঠেছে। অনভিজ্ঞ ডাক্তার দিয়ে ডেলিভারি করাতে গিয়ে এমন ঘটনা বলে জানান নবজাতকের স্বজনরা।

গতকাল শুক্রবার (৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলার চৌধুরীহাটস্থ এই বেসরকারি ক্লিনিকে এমন ঘটনা ঘটে।

এ নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর একটি লিখিত দরখাস্ত করেন নবজাতকের পিতা মোঃ মহিউদ্দিন। তিনি জানান, প্রায় নয়মাস ধরে এই ক্লিনিকের গাইনী ডাক্তার মিতুর চিকিৎসায় ছিল আমার স্ত্রী। তার পরামর্শে শুক্রবার ৯টার দিকে তাকে ভর্তি করা হয়। প্রথম থেকেই কর্তব্যরত চিকিৎসক আশ্বস্ত করে আসছিল নরমাল ডেলিভারি হবে। পরে বিকাল পাঁচটার পর দু'বার তড়িঘড়ি করে জোরপূর্বক আমার স্বাক্ষর নিয়ে নেন কর্তব্যরত চিকিৎসক। না দিলে চিকিৎসা থেকে বিরত থাকবেন বলে জানান ঐ ক্লিনিকের আরএমও ডা: সামিরা সাব্বির চৌধুরী। পরে সন্ধ্যা সাড়ে সাতটায় তাকে মৃত বাচ্চা দেওয়া হয়। তার নবজাতকের মাথা কাটা দাগ থাকার কথা জানান তিনি।

অভিযুক্ত ডা: সামিরা সাব্বির চৌধুরী বলেন, বাচ্চার সব পজিশন ঠিকঠাক ছিল। বাচ্চা নরমাল ডেলিভারির অনুকূলে ছিল। মা চাপ দিতে ব্যর্থ হওয়ায় অবস্থা খারাপের দিকে চলে যায়।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বিষয়টি আমরা খতিয়ে দেখবো। ডাক্তারের কোন অবহেলা থাকলে হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন বলেও জানান।

এদিকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রশ্মি চাকমা বলেন, সিজারের সময় একটি বাচ্চা মারা যাওয়ার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। এ নিয়ে আমাদের তদন্ত টিম কাজ করছে। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান বলেন, বাচ্চাটা কি কারণে মারা গেছে সেটা তদন্ত করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড