• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারী জায়গা দখলের নিউজ করায় ছাত্রলীগ নেতার হুমকি

  শাহরিয়ার তুহিন, ডাসার

১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৩
ছাত্রলীগ

মাদারীপুরের ডাসারে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি জমি দখল করে পিলারের মাধ্যমে দেয়াল তুলে প্রতিষ্ঠান গড়ে তোলার অভিযোগ উঠেছে। খবর পেয়ে সহকারি কমিশনার(ভুমি) সরেজমিনে গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ নিষেধের নিদের্শনা প্রদান করেন। অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় নিউজ প্রকাশ হলে সাংবাদিকের মুঠোফোনে হুমকি প্রদান করেন সড়কের জমি দখলকারী সৈয়দ আবেদ আলীর ছেলে ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

সরেজমিন ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার পূর্ব কমলাপুর হাইওয়ে সড়কের দুই পাশের সরকারি জায়গা দখল করে অবৈধভাবে পাকা পিলারের মাধ্যমে উঁচু দেয়াল ও স্থাপনা গড়ে তোলে অভিযোগ উঠেছে সৈয়দ আবেদ আলী নামে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। সড়কের জায়গা তড়িঘড়ি করে দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা অভিযোগ করে বলেন,সৈয়দ আবেদ আলী এলাকায় প্রভাব খাটিয়ে অবৈধভাবে সড়কের জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলছেন। যা পুরোপুরি অন্যায়।তাঁরা সড়ক বিভাগের কাছে অবৈধ স্থাপনা ও দেয়াল গুড়িয়ে দিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

খবর পেয়ে ডাসার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সরেজমিনে গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণের নিদের্শনা প্রদান করেন। বিষয়টি স্থানীয় সাংবাদিকরা প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন অনলাইন মিডিয়ায় প্রকাশ হলে সড়কের জমি দখলকারী সৈয়দ আবেদ আলীর ছেলে ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম স্থানীয় সাংবাদিকের মুঠোফোনে বিভিন্ন প্রকার হুকমি প্রদান করেন।

সৈয়দ আবেদ আলী বলেন, সড়কের জায়গা মাত্র ৬০ফিট, আমি সড়ক বিভাগের থেকে লিজ নিয়েছি। বন্ধবস্তের কাগজ দেখতে চাইলে তিনি বলেন, আপনারা সড়ক বিভাগ থেকে কাগজ নেন।

সড়ক বিভাগে যোগাযোগ করে জানা যায়,সড়কের জায়গা কাউকে লিজ দেয়া হয়নি।

ডাসার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ সাইদুজ্জামান হিমু বলেন, খবর পেয়ে সরেজমিন গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। কোনোভাবেই সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করতে পারবে না।

এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে থাকলে, খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নাজমুল হাসান বলেন,সড়কের জমি কাউকে লিজ বা বন্ধবস্ত দেয়া হয়নি,অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড