• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃতী শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫১
হেলিকপ্টার

ক্যাডেট ও বৃত্তি পরীক্ষায় ভাল ফলাফল করায় শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার সকালে সিরাজগঞ্জ শাহীন শিক্ষা পরিবার শহরের শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে ৩২জন মেধাবী শিক্ষার্থীকে হেলিকপ্টারযোগে শহরের উপর দিয়ে চক্কর দিয়ে শিক্ষার্থীদের এ সংবর্ধনার আয়োজন করেন। এতে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উল্লাস ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

জানা যায়, সিরাজগঞ্জ শহরের শহীদ এম শামসুদ্দিন স্টেডিয়ামে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বার্ষিক ও ক্রীড়া প্রতিযোগিতার মআয়োজন করেন সিরাজগঞ্জ শাহিন শিক্ষা পরিবার। অনুষ্ঠানের ব্যতিক্রম আয়োজন ছিল বৃত্তি ক্যাডেট ও বৃত্তি পরীক্ষায় ভাল ফলাফলকারীদের হেলিকপ্টারে চড়িয়ে মেধাবী শিক্ষার্থীদের শহরের উপর দিয়ে ঘোরানো। ব্যতিক্রম এ আয়োজন দেখতে স্কুলের শিক্ষার্থী- অভিভাবক ও শহরের লোকজন ভীড় জমায়। সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩২জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে ৮-১০ মিনিট করে হেলিকপ্টারে চড়িয়ে সিরাজগঞ্জ শহরের উপর দিয়ে চক্কর কাটিয়ে ঘোরানো হয়।

আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রায়হান কবির। অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এলিজা সুলতানা ও সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকগন উপস্থিত ছিলেন। এছাড়াও হেলিকপ্টার দেখার জন্যও বিপুল সংখ্যক উৎসুক জনতা স্টেডিয়ামে ভিড় করেন।

শাহীন শিক্ষা পরিবারের সিরাজগঞ্জ শাখার পরিচালক নুরুল হক জানান, শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টি ও অনুপ্রেরণার জন্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে ঘোরানোর ঘোষণা দেয়া হয়েছিল। ঘোষণা অনুযায়ী হেলিকপ্টার ভাড়ায় এনে বৃত্তি ও ক্যাডেট পরীক্ষায় উত্তীর্ণ ৩২জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে হেলিকপ্টারে চড়িয়ে শহরের উপর দিয়ে ঘোরানো হয়েছে। এমন আয়োজন শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার প্রতি আগ্রহ এবং পড়াশোনার প্রতি শিক্ষার্থীদের প্রতিযোগিতা সৃষ্টি হবে মনে করছেন তিনি। আগামী বছরও এমন আয়োজন করা হবে তিনি ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানের এই কর্মকর্তা।

হেলিকপ্টারে চড়ে ঘুরে আনন্দ উল্লাস প্রকাশ করে দ্বিতীয় শ্রেণীতে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী সাফা শারমিলী স্মরনী জানান, আমি দ্বিতীয় শ্রেণীতে প্রথম স্থান অধিকার করায় আমাকে হেলিকপ্টারে ঘোরানো হয়েছে। আমার খুব ভাল লেগেছে। খুব মজা পেয়েছি। তৃতীয় শ্রেণীতে ভালভাবে লেখাপড়া করে প্রথম স্থান অর্জন করে পুনরায় আগামী বছরে হেলিকপ্টারে চড়ার স্বপ্ন দেখছেন এই ক্ষুদে শিক্ষার্থী।

ক্যাডেটে চান্স পাওয়া আবির হাসান জানান, ক্যাডেট পরীক্ষায় চান্স পাওয়ায় স্কুল কর্তৃপক্ষ হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা দিয়েছেন। এতে নিজেকে গর্বিত মনে হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রায়হান কবির জানান, হেলিকপ্টারে চড়িয়ে শিক্ষার্থীদের সংবর্ধনার ব্যতিক্রম আয়োজন শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়বে। শিক্ষার্থীরা নিজেদের মধ্যে প্রতিযোগিতা করে পড়াশোনা করে ভাল ফলাফলের চেষ্টা করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড