• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়ল বসতবাড়িসহ সব কাগজপত্র, অক্ষত কোরান শরিফ

  নেহাল আহমেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৮
আগুন

বগুড়ার আদমদীঘির সান্তাহারে একটি বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতেকরে গচ্ছিত নগদ টাকা ও আসবাবপত্র মিলে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সান্তাহার ইউনিয়নের দমদমা গ্রামের দিঘীর পাড় এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আদমদীঘি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। গচ্ছিত নগদ টাকা ৩লাখ ৫০ হাজার টাক, বাড়ির আসবাবপত্র মিলে ৫ লাখ টাকা ও জায়গা জমির দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্র আগুনে পুড়ে গেলেও কোরান শরিফ অক্ষত ছিল।

জানা যায়, রবিবার সকালে কর্মের উদ্দেশ্যে বাড়ি থেকে বেড়িয়ে আসেন দুই ভাই আমজাদ ও দেলোয়ার হোসেন। এরপর দুপুরে খাবারের জন্য তাদের স্ত্রীরা বাড়ির উঠানে এসে রান্না করছিলেন। হঠাৎ বাড়িতে কোথাও থেকে আগুন লেগে চারপাশে ছড়িয়ে পড়ে। এসময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে প্রাথমিক ভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে নিয়ন্ত্রণ করতে না পেরে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে আদমদীঘি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় বাড়ির আসবাবপত্রসহ গচ্ছিত টাকা ভষ্মীভূত হয়েছে বলে জানান পরিবারের লোকজন।

আদমদীঘি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ আফাজ উদ্দীন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে শত্রুতামূলক ভাবে কেউ এই কাজটি করেনি। তাদের কোনো অভিযোগ নেই। তাদের দাবি গচ্ছিত ক্যাশ টাকা ৩ লাখ ৫০ হাজার ও বাড়ির আসবাবপত্র মিলে ৫ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড