• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইক্ষ্যংছড়ি সীমান্তে রকেট লাঞ্চার এসে পড়ল বসত বাড়িতে, আহত নারীসহ ২

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০০
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তের মিয়ানমারে অভ্যন্তরে সামরিক জান্তা বাহিনীর সাঙ্গে স্বাধীনতাকামী বা‌হিনী আরকান আর্মির মধ্যে তুমুল লড়াই চলছে। ঘুমধুম তুমব্রু সীমান্তবর্তী মিয়ানমা‌রের জান্তাবা‌হিনীর দু‌টি ক্যাম্প দখলকে কেন্দ্র করে উভয়ের মধ্যে ব্যাপক গোলাগুলি হচ্ছে। ওপার থে‌কে জান্তা বা‌হিনীর ১৪ জন সেনা এপা‌রে তুমব্রু বি‌জি‌বি ক্যাম্পে আশ্রয় নিয়েছেন।

শনিবার বিকাল থেকে থেমে থেমে গোলাগুলি হয়ে আসলেও আজ (রবিবার) ভোর থেকে লাগাতার গোলাগুলি, মর্টারশেল নিক্ষেপ ও রকেট লান্সার বিষ্ফোরণের বিকট শব্দে কেপে উঠছে সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রুর বিস্তীর্ণ এলাকা। শুধু তাই নয় গুলির শীষা ও রকেট লান্সার উড়ে এসে পড়েছে বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুম-তুমব্রু এলাকার কোনা পাড়া এলাকায় এক‌টি বসতবা‌ড়ি‌তে। এ সময় প‌বীন্দ্র ধর (৫৫) ও এক নারী আহত হ‌য়ে‌ছে। না‌রীর নাম পাওয়া যায়‌নি। তা‌দের হাসপাতা‌লে চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে। এ ঘটনায় কেউ নিহত না হলেও আতংকিত হয়ে পড়েছে এলাকাবাসী। অনেকেই আতংক, উৎকণ্ঠায় নির্ঘুম রাত ঘরে বসেই কাঠিয়েছে। ভয়ে ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতে পা‌রে‌নি অভিভাবকরা। এছাড়াও কৃষকরা কৃষি ক্ষেতে যেতে ও দৈনন্দিন কাজ করতেও ভয় পাচ্ছে এলাকাবাসীরা।

তুমব্রু বাসার এলাকার বাসিন্দা রূপলা ধর বলেন, ভোর ৮টা থেকে ব্যাপক গোলাগুলির শব্দ হচ্ছে। পরিবারের সবাই না ঘুমিয়ে বসে আছি। অনেক ভয় হচ্ছে, কখন কোন সময় কি হয় তা আমরা জানি না। তিনি আরও বলেন, আমাদের পাশের এলাকার এক ঘরের চালের উপর বিষ্ফোরিত রকেট লান্সার এসে পড়েছে শুনেছি। অনেকের উঠানে গুলিও এসে পড়েছে। এ ঘটনায় ঘরের বাহিরে যেতেও ভয় হচ্ছে বলে জানান তিনি।

তুমব্রু কোনার পাড়ার বাসিন্দা বুলু বলেন, রাত ১১টার দিকে মর্টারশেলের বিষ্ফোরিত অংশ আমার ঘরের ছাল ভেঙ্গে ভিতরে ঢুকে পড়ে। একটুর জন্য আমাদের পরিবার প্রাণে রক্ষা পেয়েছে। আমরা খুব ভয়ে আছি, ঘরেও নিরাপদে থাকতে পারছিনা।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, রবিবার ভোর থেকে মিয়ানমার সীমান্তের অভ্যন্তে ব্যাপক গোলাগুলি হচ্ছে। এতে বিকট শব্দে কেপে উঠছে আমাদের ঘুমধুম-তুমব্রু সীমান্তবর্তী এলাকা। এলাকাবাসীদেরকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য বলা হচ্ছে বলে জানান তি‌নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড