• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই মাথা ও চার চোখ ছাগলছানার জন্ম, দেখতে উৎসুক জনতার ভিড়

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৪
ছাগল

ঠাকুরগাঁও রাণীশংকৈলে একটি ছাগলের দুই মুখ ও চার চোখ নিয়ে একটি ছাগল ছানার জন্ম হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে ছাগল ছানাটি দেখতে ওই বাড়ীতে উৎসুক জনতার ভিড় জমেছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে রাণীশংকৈল পৌর শহরের ভান্ডারা (শান্তিপুর) এলাকার সোহেলের বাড়িতে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা গেছে, একটি ছাগলের দুটি ছানা হয়েছে। এর মধ্যে একটি স্বাভাবিক প্রকৃতির অপরটি অস্বাভাবিক প্রকৃতির। অস্বাভাবিক প্রকৃতির ছাগল ছানাটির দুটি জোড়া লাগানো মাথা। দুটি মুখ ও চারটি চোখ রয়েছে। তা ছাড়া অন্যান্য শারীরিক গঠন ঠিক রয়েছে। এমন ছাগল প্রসব হওয়ার পর এলাকাজুড়ে আলোচনা সৃষ্টি হয়েছে। স্থানীয় উৎসুক জনতা ওই ছাগল ছানা দেখতে ছাগলের মালিকের বাড়িতে ভিড় জমিয়েছেন।

ছাগলছানা দেখতে আসা স্থানীয় ফয়জুল ইসলাম বলেন, আগে খবরে দেখেছি চার পা, জোড়া মাথা ইত্যাদি ছাগল ছানা জন্মের। এবার নিজ এলাকায় এমন প্রকৃতির ছাগল ছানা দেখলাম।

স্থানীয় রুবেল আলী বলেন, অদ্ভুদ ছাগলছানা জন্মের বিষয়টি চাঞ্চল্যকর ছাগলের ছানার যদি দুটি মুখ হয়। তাহলে সে খাবে কোন মুখ দিয়ে।

ছাগলের মালিক সোহেল রানা বলেন, প্রথম বাচ্চা স্বাভাবিক হলেও পরের বাচ্চাটি অস্বাভাবিক প্রকৃতির হয়। এমন ছাগল ছানা হওয়ায় এলাকায় নানা আলোচনা চলছে।

রাণীশংকৈল উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা চিকিৎসক সাইদুর রহমান বলেন, দুই মুখ, চার চোখ নিয়ে জন্ম নেওয়া ছাগল ছানাটি জন্মগত ত্রুটি। এটি অস্বাভাবিক ছাগল ছানা। ছাগল ছানাটি বাঁচিয়ে রাখার জন্য যাবতীয় চিকিৎসা প্রাণিসম্পদের পক্ষ থেকে দেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড