• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ দুই পাচারকারী আটক 

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৭
ভারতীয় চিনি

কিশোরগঞ্জের ভৈরব থেকে শুল্ক ফাঁকি দেওয়া ১০ হাজার কেজি ভারতীয় চিনি পাচারকালে রাজু শেখ (৩৮) ও আল আমিন (২৫) নামে দুইজনকে আটক করেছে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা। (৩১ জানুয়ারি) বুধবার রাত ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরবের সৈয়দ নজরুল ইসলাম সেতুর সংলগ্ন (নাটাল মোড়) এলাকা থেকে চিনিসহ তাদের আটক করা হয়।

আটককৃত রাজু শেখ যশোর জেলার কোতোয়ালী থানার মাঠপাড়া, চাচড়া এলাকার মোঃ মোবারক শেখের ছেলে এবং আল-আমিন (২৫), যশোর জেলার কোতোয়ালী থানার আছালত মন্ডলের ছেলে। এ সময় তাদের কাছ থেকে একটি কাভার্ড ভ্যানও জব্দ করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গেল ৩১ জানুয়ারী রাত আনুমানিক সাড়ে ১১টায় ঘটিকায় নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এ সময় আটককৃত আসামিদের দখলে থাকা ১ টি কাভার্ড ভ্যান তল্লাশী করে শুল্কফাঁকি দেওয়া ১০,০০০ কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৩,০০,০০০ (তের লক্ষ টাকা)। এছাড়া আটককৃত আসামিদের নিকট হতে ২ টি মোবাইল ও নগদ ১৬,০০০ টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

র‍্যাব আরও জানায়,আসামিরা চোরাকারবারী ব্যাবসা পরিচালনা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। তারা দীর্ঘদিন যাবৎ সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরা কারবারের মাধ্যমে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে এসে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে আসছিল বলে জানান।

এ বিষয়ে ভৈরব থানায় মামলা দায়ের করে আসামী হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড