• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

  মনিরুজ্জামান, নরসিংদী

০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০১
নরসিংদী

নরসিংদীর শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মো. হারুন অর রশিদ ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জাকির হোসেনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার (৩১ জানুয়ারি) বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির চারজন সদস্য শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর তাদের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে তারা বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদকালীন সময়ে বিদ্যালয়ের আর্থিক কোন হিসাব না দেওয়া, অর্থ উপকমিটির কাছে হিসাব না দেওয়া, ইচ্ছাকৃতভাবে পরবর্তী নিয়মিত কমিটি গঠন না করা, বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের এককভাবে সিদ্ধান্ত গ্রহণ করা, কমিটির মেয়াদ না থাকলেও সাবেক সভাপতিকে দাওয়াতপত্রে রেখে অন্য সদস্যদের বাদ দেওয়াসহ বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়ে তারা।

তাছাড়া গত ১১ বছরেও সাবেক প্রধান শিক্ষকের মামলা নিষ্পত্তি না করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে বিদ্যালয়ের সকল কর্মকান্ডে প্রতিবন্ধকতা তৈরি করে রেখেছে তারা।

তাদের দীর্ঘদিনের অনিয়ম ও দুর্নীতির সঠিক তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করে বিদ্যালয়টিকে রাহু মুক্ত করতে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন অভিযোগকারীগণ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড