• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে প্রধান শিক্ষিকার অনিয়মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা

  মনিরুজ্জামান, নরসিংদী

২৯ জানুয়ারি ২০২৪, ১৪:৫৭
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান 

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বিদ্যালয়ে প্রবেশে বাধা, শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ, নিম্নমানের খাবার পরিবেশন, অভিভাবক ও শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন অভিযোগ এনে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তার এর পদত্যাগের দাবিতে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করছে শিক্ষার্থীরা।

রবিবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণে জড়ো হতে থাকে। পরে সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল করতে করতে নরসিংদী শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকের সামনে বসে প্রধান শিক্ষিকার অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচী পালন করে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা।

পরে শিক্ষার্থীদের একটি দল নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলমের সাথে দেখা করে লিখিত অভিযোগ জানায়। এসময় জেলা প্রশাসক তাদেরকে সমস্যার সমাধানের প্রতিশ্রুতি দিয়ে আশ্বস্ত করলে দুপুর আড়াইটার পর তারা অবস্থান কর্মসূচি তুলে নেয়।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) একই দাবীতে শিক্ষার্থীরা বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ করে। পরে শিক্ষার্থীরা জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে শিক্ষার্থীরা রাত সাড়ে ৮টায় অবস্থান কর্মসূচী তুলে নিয়ে বাড়ী ফিরে যান।

বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীসহ অন্যান্য শ্রেণির শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে স্কুলে বিদায় অনুষ্ঠান ও মিলাদ মাহফিলের কথা ছিল। এ অনুষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে প্রধান শিক্ষক চাঁদা নেয়। কিন্তু তিনি চাঁদা নিয়েও বিদায় অনুষ্ঠান করেননি। এমনকি প্রথমে তাদের বিদ্যালয়ে প্রবেশ করতেও দেননি। প্রধান শিক্ষক বিভিন্ন অযুহাত দেখিয়ে তাদেরকে বিদ্যালয়ের একটি হলরুমে নিয়ে গিয়ে ৩ জন শিক্ষক দিয়ে তিন মিনিটের একটি মিলাদ করান।

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, শিক্ষার্থীদের সকল অভিযোগের প্রেক্ষিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীনকে আহ্বায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড