• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূর্বাচলে জমে উঠেছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা

  সাইদুর রহমান, স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) :

২৮ জানুয়ারি ২০২৪, ১৪:৫১
বাণিজ্য মেলা

পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৮ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রথম ছুটির ২য় দিন শনিবার জমে উঠেছে মেলা প্রাঙ্গন। তীব্র শীতেও দর্শনার্থীরা পরিবার নিয়ে মেলাপ্রাঙ্গনে আনন্দ উল্লাশ করছেন।

শনিবার সন্ধায় মেলা পরিদর্শন করে দেখা গেছে, মেলাতে রাজধানী ও তার আশপাশের এলাকা থেকে ভীড় করছেন দর্শনার্থীরা। ছুটির দিনে অফিস ও কাজের চাপ না থাকায় অনেকেই পরিবার-পরিজন নিয়ে চলে আসেন মেলায়।স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরাও দলবেধে মেলায় চলে আসেন।

নানা বয়সি আর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মুখর হয়ে ওঠেছে পুরো মেলাপ্রাঙ্গণ। এতে বেচা-বিক্রি চলছে হরদুম। ক্রেতা পেয়ে খুশি বিক্রেতারাও।

এবারের বাণিজ্য মেলায় দেশি বিদেশি মিলিয়ে মোট ৩৩০ টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। দেশি প্রতিষ্ঠান ছাড়াও সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়াসহ ৬ টি বিদেশি রাষ্ট্রের ১০ টি প্রতিষ্ঠান মেলাতে অংশগ্রহন করেছে। মেলাকে আকর্শনীয় করতে শিশুদের জন্য রয়েছে মিনি শিশুপার্ক। রয়েছে বিভিন্ন ধরনের ফুডকোর্ডও।

বান্টি এলাকা থেকে ঘুরতে আসা মিল্লাত হোসেন নামের এক দর্শনার্থী অধিকারকে বলেন, স্থায়ী মেলাপ্রাঙ্গণটি অনেক সুন্দর করে তৈরি করা হয়েছে। তাই পরিবারের সবাইকে নিয়ে মেলাপ্রাঙ্গণে ঘুরে ছবি তুলেছি, কিছু কেনাকাটাও করেছি, যদিও এবার একটু শীত বেশি তাও সব মিলিয়ে ভালোই লেগেছে।

আড়াইহাজার থেকে আসা মামুন মিয়া ও তার বন্ধু উদয় খাঁন রিয়াদ বলেন, গত বছর মেলায় একাধিকবার এসেছি এবার আসা হয়নাই, আজ ছুটির দিন তাই বন্ধুদেরকে নিয়ে এসেছি। ভালো লাগছে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারটিতে মেলা দেখে। গতবারের চেয়ে স্টল গুলো সাজানো হয়েছে আরও সুন্দর করে।

পাচরুখি এলাকা থেকে আসা আলামিন মিয়া বলেন, এটা আমাদের পাশ্ববর্তী উপজেলা এখানে আন্তর্জাতিক বাণিজ্য মেলা হবে আগে আমরা কল্পনাও করতে পারিনি। তবে এখানে স্থায়ীভাবে এই এক্সিবিশন সেন্টারটি তৈরি করায় ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জসহ বাংলাদেশের সবদিকের মানুষের জন্যই সুবিধা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিপি) সচিব বিবেক সরকার দৈনিক অধিকারকে বলেন, মেলায় আজকে ছুটির দ্বিতীয় দিন, আগেরদিন গুলোতে থেকে মেলাতে ত্রেতার সমাগম অনেক বেড়েছে। মেলাতে আসা ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে মেলার ভীতরে-বাহিরে অতিরিক্ত পুলিশ, আনছারসহ বিভিন্ন সংস্থার বাহিনী মোতায়েন রয়েছে। বাড়তি নজরধারির জন্য মেলার বিভিন্ন জায়গায় ১০০ টির মতো সিসি ক্যামেরা বসানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড