• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনী সহিংসতাকে কেন্দ্র করে চন্দনাইশে দুই পক্ষের পাল্টাপাল্টি মানববন্ধন

  মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

২৭ জানুয়ারি ২০২৪, ১৭:১৪
মানববন্ধন

চট্টগ্রাম-১৪ আসনে নির্বাচনী সহিংসতাকে কেন্দ্র করে চন্দনাইশ পৌরসভার ৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আবু তৈয়্যব এবং বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য লায়ন মোঃ রফিকুল ইসলামের সমর্থিত ভুক্তভোগী লোকজন এলাকাবাসীর ব্যানারে পাল্টাপাল্টি মানববন্ধন করেছেন।

শুক্রবার (২৬ জানুয়ারি) বিকাল ২টায় চন্দনাইশ পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের বুলার তালুক শাহী জামে মসজিদের সামনের সড়কে এলাকাবাসীর ব্যানারে বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট আহম্মদ নবী, আওয়ামীলীগের ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য লায়ন রফিকুল ইসলাম, আব্দুল জলিল, নাছির, আব্দুল রফিক, ওসমান গনি ও জাফরের বাড়ি সহ আরো ৫-৬টি বাড়ি ডাকাতি, ভাঙচুর, লুটপাট ও হামলায় জড়িতদের বিচারের দাবিতে চন্দনাইশ পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র আবু তৈয়্যব এর বিরুদ্ধে মানববন্ধন করেছেন লায়ন রফিকুল ইসলামের সমর্থিতরা।

এতে বীর মুক্তিযোদ্ধা আহম্মদ নবীর ছেলে মিজানুর রহমান তুহিন ও ৮নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল জলিল বলেন, গত ৬ জানুয়ারি রাতে কাউন্সিলর তৈয়্যব আলী'র নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদের বসতবাড়ি সহ আরো ৫/৬ টি বাড়িতে ভাংচুর, লুটপাট ও হামলা চালিয়েছে। আমরা এই ঘটনার বিচার চাই। মানববন্ধনে বক্তব্য দেন- ওসমান গণি, আল করিম, আবু জাফর, নোমান গণি, আব্দুল হাকিম, বাচা মিয়া সওদাগর, সোলায়মান সওদাগর, বখতেয়ার উদ্দিন, আমিনুল ইসলাম প্রমূখ।

অপরদিকে বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট আহম্মদ নবী ও তাঁর ছেলে মিজানুর রহমান তুহিনের বসতবাড়িতে হামলার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চন্দনাইশ উপজেলা শাখার উদ্যোগে শুক্রবার (২৬ জানুয়ারি) বিকাল আড়াইটায় বুলার তালুক এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম জেলার যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল্লাহ্, সহ-সভাপতি জয়নাল আবেদীন, সাইদুজ্জামান সানি, মহানগর যুবলীগ নেতা জসিম উদ্দিন, শাহরিয়ার প্রমূখ। বক্তারা বসতবাড়ি ভাংচুর, লুটপাট ও হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অপরদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে এজেন্ট থাকায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হয়রানি ও মিথ্যা মামলার প্রতিবাদে শুক্রবার (২৬ জানুয়ারি) বিকাল ২টায় চন্দনাইশ পৌরসভার বুলার তালুক স্থানীয় একটি মসজিদের সামনে এবং সাড়ে ৩টায় দোহাজারী পৌরসভা সদরের হাজারী শপিং সেন্টারের সামনে চন্দনাইশ পৌরসভার ৮নম্বর ওয়ার্ড এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন করেছেন কাউন্সিলর আবু তৈয়্যবের বড় ভাই ব্যবসায়ী মোহাম্মদ আলী সওদাগর।

মানববন্ধনে তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৪ আসনে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরীর সমর্থনে ভোট সেন্টারে আমি ও আমার পরিবারের সদস্যরা নৌকার এজেন্টের দায়িত্ব পালনের কারনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমি ও আমার পরিবারের উপর ক্ষিপ্ত হয়ে আমি এবং আমার ভাই কাউন্সিলর আবু তৈয়্যবের বিরুদ্ধে এলাকায় নানা ধরনের অপপ্রচার চালিয়ে যাচ্ছে। রফিক ও জলিলের বাড়িতে কে বা কারা হামলা করেছে আমরা তা জানিনা অথচ তারা মিথ্যা মামলা দিয়ে আসামী করে আমি ও আমার পরিবারকে হয়রানিমূলক নির্যাতন চালিয়ে যাচ্ছে। এই অবস্থায় আমার পরিবার নিয়ে জীবনযাপন করা দুর্বিষহ হয়ে উঠেছে। তাদের অত্যাচারে আমি নিরুপায় হয়ে পড়েছি। তিনি জীবনের নিরাপত্তা চেয়ে এবং মিথ্যা মামলা তুলে নেয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কাতার প্রবাসী হাজী আব্দুল মাবুদ, ব্যবসায়ী আরিফুল ইসলাম সুমন, যুবলীগ নেতা মিজানুর রহমান, সাব্বির, ছোটন, আরমান, জাহেদ হাসান, ফোরকান, সুজন, সুব্রত, ইমন, মেহেদী হাসান, করিম, সুমন প্রমূখ।

মানববন্ধন চলাকালে এলাকায় টান-টান উত্তেজনা ও ভীতিকর পরিস্থিতি বিরাজ করছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতে চন্দনাইশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) যুযুৎসু যশ চাকমার নেতৃত্বে একদল পুলিশ মানববন্ধনগুলোতে সতর্ক অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড