• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৭ জানুয়ারি ২০২৪, ১২:৫৮
তাপমাত্রা

রাজশাহীতে কয়েকদিনের ব্যবধানে আবারো সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে গত মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। রাজশাহীতে বেশ কয়েকদিন থেকে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিল। এর মাঝে বৃহস্পতিবার তাপমাত্রা বাড়লেও শুক্রবার আবার কমে যায়।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, রাজশাহীতে বইছে মৃদ্যু শৈত্যপ্রবাহ। এই শৈত্যপ্রবাহ চলছে প্রায় দুই সপ্তাহ থেকে। মাঝে তাপমাত্রা উঠানামা করছে। এই তাপমাত্রা আরো কয়েকদিন একরকম থাকবে।

রাজশাহীতে শনিবার ২৭ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টার দিকে এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১০০ শতাংশ। ভোর ৬ টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, গেল সপ্তাহে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে ছিল। সপ্তাহের প্রথমে তাপমাত্রা একেবারে কমে গেছে। পুরো সপ্তাহটা এরকম থাকবে। ফেব্রুয়ারির প্রথম থেকে তাপমাত্রা বাড়বে।

তাপমাত্রা ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেটি মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়। তাপমাত্রা ৬-৮ ডিগ্রি সেলসিয়াস হলে মাঝারি শৈত্যবাহ বলা হয়। আর এর নিচে নামলে তীব্র শৈত্যপ্রবাহ বলা হয়।

এই আবহাওয়া পুরো উত্তরবঙ্গজুড়ে। উত্তরের জেলাগুলোতেও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে বিপাকে পড়ছে ছিন্নমূল ও ভাসমান লোকজন। সাধ্যমত শীত নিবারণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন শীতার্তরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড