• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১ লাখ ২৮ হাজার টন খাদ্যপণ্য মজুত, ব্যবসায়ী আটক

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান, রাজশাহী

২৫ জানুয়ারি ২০২৪, ১২:২৯
খাদ্যপণ্য মজুত

নওগাঁর মান্দায় অবৈধভাবে গম, সয়াবিন তেলসহ বেশ কয়েক প্রকার ভোগ্যপণ্য মজুতের দায়ে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। ওই ব্যবসায়ীর গুদাম থেকে অবৈধভাবে মজুত করা ১ লাখ ২৮ হাজার ৬৮ মেট্রিক টন গম, সয়াবিন তেল, আটা, চিনি ও ছোলা জব্দ করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার পরানপুর এলাকায় প্রশাসনের মজুতবিরোধী অভিযানে গিয়ে বিপুল পরিমাণ ভোগ্যপণ্য মজুতের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়। ওই ব্যবসায়ীর নাম মাসুদ রানা (৪৫)।

তিনি মাসুদ এন্টারপ্রাইজ নামে খাদ্যপণ্যের ব্যবসা করতেন। তবে এ নামে তার কোনো ব্যবসায়িক লাইসেন্স নেই।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা আনজুমান্দ জানান, উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে একটি গুদামে বিপুল পরিমাণ খাদ্যপণ্য অবৈধভাবে মজুত করা হয়েছে আমাদের কাছে এমন গোপন তথ্য ছিল। ওই তথ্যের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৬টার মাসুদ রানা নামে এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালানো হয়।

অভিযানে গিয়ে গুদামটিতে ১ লাখ ২৮ হাজার মেট্রিক টন গম, ২০ হাজার ৭২ লিটার সয়াবিন তেল, ৮ মেট্রিক টন আটা, ছোলা-বুট ৩২ মেট্রিক টন ও ৪ মেট্রিক টন চিনির অবৈধ মজুত পাওয়া গেছে। গুদামটিতে প্রায় ১ বছর সময় ধরে গম মজুত করা হয়েছিল। লাইসেন্স ছাড়াই গম, সয়াবিন, চিনি, ছোলা ও আটার ব্যবসা করে আসছিলেন। তিনি আরও বলেন, অবৈধভাবে খাদ্যপণ্য মজুতের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিয়মিত মামলা হচ্ছে। মান্দা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বাদী হয়ে এই মামলার প্রস্তুতি নিচ্ছেন।

মান্দা থানার ওসি মোজাম্মেল হক কাজী বলেন, প্রশাসনের পরিচালিত অভিযানে অবৈধভাবে খাদ্যপণ্য মজুতের দায়ে মাসুদ রানা নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জেলা প্রশাসক গোলাম মওলা বলেন, রমজান মাসকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যপণ্য মজুত করে দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। এ ধরনের মজুতদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এর আগে গত ৭ দিনে অবৈধভাবে ধান-চাল মজুতের দায়ে নওগাঁয় ৩৯টি প্রতিষ্ঠানকে ১৮ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড