• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোটারদের ওপর অবৈধ প্রভাব খাটানোর অভিযোগে ফাঁসলেন ইউপি চেয়ারম্যান

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

২৪ জানুয়ারি ২০২৪, ২০:৩৫
ইউপি চেয়ারম্যান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৫ সংসদীয় আসনে ভোটারদের ওপর অবৈধ প্রভাব খাটানোর অপরাধে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত সোমবার হাটহাজারী উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্ট চাকমা বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ তালুকদারের বিরুদ্ধে এ মামলা করেন। যার মামলা নাম্বার-১৭।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান ১লা জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ড মহতের বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাধারণ ভোটারদের বলেন, ৫ই জানুয়ারির পর উপর হতে নির্দেশ আসবে আনিস সাহেব পাস করবে। ভোট দিলেও আনিস এমপি, না দিলেও এমপি আনিস সাহেব এবং ভোটারকে বাসায় নিয়ে বলেন, তোমরা আজতো কেটলির পক্ষে মিটিং করেছ, কাল লাঙ্গলের পক্ষে মিটিংয়ে আসতে হবে বলে বক্তব্যের মাধ্যমে ভোটারদের অন্যায় প্রভাব বিস্তার ও ভয়-ভীতি দেওয়ার অভিযোগ উঠে। এই অভিযোগের ভিত্তিতে নির্বাচন অনুসন্ধান কমিটি কারণ দর্শানোর নোটিশের মাধ্যমে ওই চেয়ারম্যানকে উপস্থিত হতে বললে তিনি নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ স্বীকার করেন। জিজ্ঞাসাবাদকালে যুগ্ম জেলা ও দায়রা জজ দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন। পরবর্তীতে লিখিত ব্যাখ্যায় কমিটির সম্মুখে প্রদানকৃত স্বীকারোক্তি অস্বীকার করলেও অভিযোগ পর্যালোচনায় বিবাদীর বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে অভিযুক্তের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ (২খ)/৭৭(১) (ক) (৩) (খ) এর অপরাধে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার নির্দেশ দেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

এ নিয়ে অভিযুক্ত চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ তালুকদারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি মামলার বিষয়ে শুনেছেন বলে জানান। তিনি বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও জানান।

উপজেলা নির্বাহী অফিসার এ.বি.এম মশিউজ্জামান বলেন, এটা নির্বাচন কমিশনের বিষয়। এতে আমার কোনো করণীয় নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড