• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তৃতীয় দিনের মতো পাবনার সকল স্কুল বন্ধ ঘোষণা

  রাকিব হাসনাত, পাবনা

২৩ জানুয়ারি ২০২৪, ১৬:০৩
পাবনার স্কুল

তীব্র শৈত্যপ্রবাহ ও তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ার সম্ভাবনা থাকায় বুধবারও (২৪ জানুয়ারি) পাবনা জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এনিয়ে টানা তৃতীয় দিনের মতো পাবনার ১ হাজার ৬৬৪টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলে। এর মধ্যে রয়েছে ১১৩৬টি প্রাথমিক বিদ্যালয় ও ৫২৮টি মাধ্যমিক বিদ্যালয়।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সাথে জেলা শিক্ষা অফিসার রোস্তম আলী হেলালী স্বাক্ষরিত পৃথক আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে থেকেও একই কারণে একইদিনে মাধ্যমিক বিদ্যালয়গুলোর ক্ষেত্রেও এই নির্দেশনা জারি করা হয়েছে।

এর আগে সোমবার (২১ জানুয়ারি) তাদের পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) পাবনা জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। তার আগেরদিন রবিবারও তাদের পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে একই কারণে সোমবার বিদ্যালয়গুলো বন্ধ ছিল।

তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে নামলেই পরবর্তীতেও বিদ্যালয়গুলো বন্ধ করা হবে বলে জানিয়েছেন পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা ও জেলা শিক্ষা অফিসার রোস্তম আলী হেলালী।

পাবনার ঈশ্বরদী আবহাওয়া কর্মকর্তা নাজুমল হোসেন বলেন, মঙ্গলবার (২৩ জানুয়ারি) পাবনার ঈশ্বরদীতে পাবনার ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রী সেলসিয়াস। এর আগের দিন সোমবার (২২ জানুয়ারি) ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস এবং গত রবিবার (২১ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল বুধবার তাপমাত্রা আরও নিম্নমুখী হতে পারে।

পাবনা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রোস্তম আলী হেলালী বলেন, আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী আগামীকাল পাবনার বিভিন্ন উপজেলা তাপমাত্রা আজকের থেকে নিম্নমুখী হওয়ার সম্ভাবনা বেশি। সেটি বিবেচনা করে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিতে তৃতীয়দিনের মত আগামীকাল বুধবারও জেলার সকল বিদ্যালয় বন্ধ থাকবে।সকাল ১১ টা থেকে ক্লাস শুরু করা যায় কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়েও আলোচনা চলছে। তীব্র শীত যতদিন থাকবে ততদিন একটু বিলম্ব করে স্কুলের ক্লাস শুরু করানো যায় কি বিবেচনা করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড