• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউফলে আদালত অমান্য করে জমি দখলের চেষ্টা

  মো আবুবকর মিল্টন, বাউফল, পটুয়াখালী

২২ জানুয়ারি ২০২৪, ১৭:৩২
আদালত অমান্য

আদালতের নির্দেশ অমান্য করে পটুয়াখালীর বাউফলে উপজেলা বগা ইউনিয়নে মেহেদি হাসান রনি নামের এক ব্যক্তির পরিবারের ওপর হামলা চালিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গত শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ৮টার দিকে উপজেলার বামানিকাঠী বাজার সংলগ্ন এলাকয় ওই ঘটনা ঘটে। এঘটনায় বাউফল থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বগা ইউনিয়নের বামনিকাঠী গ্রামের মেহেদী হাসান রনির (২৪) সাথে পাশের বাড়ির মজিবর মৃধা (৫৫), মো. ইমরান মৃধা (৬০), মালেক মৃধার (৫০) সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় একটি মামলা চলমান রয়েছে। মামলার তোয়াক্কা না করে প্রতিপক্ষ গত শুক্রবার সকালে হঠাৎ বহিরাগত ১৫-২০জনের একটি দল নিয়ে বালু ফেলে বিরোধপূর্ণ ওই জমি ভরাট করে দখল চেষ্টা চালায়। উপজেলার পশ্চিম কায়না মৌজায় মেহেদি হাসান রনি ও তার অংশীদার ৪০ বছর ধরে তারা চাষাবাদ করে করে আসছেন। পার্শ্ববর্তী মজিবর মৃধা,ইমরান মৃধা,মালেক মৃধা গং জমি তাদের বলে দখল করার চেষ্টা করছেন। পূর্বে এ জমি নিয়ে গ্রামে একাধিকবার সালিস বৈঠক হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। এরপর বাউফল সিনিয়র সহকারী জজ আদালতে দেং মোং ৪১১/১৫ দায়ের করেন পরবর্তীতে যা দেং মোং ৩৫৩/২১ নং মামলা হিসাবে চলমান আছে।

একই এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, জমি দখলের উদ্দেশ্যে শুক্রবার সকাল আটটা দিকে শাবল, দা ও কোদাল নিয়ে মজিবর মৃধা মালেক মৃধা ইমরান মৃধার নেতৃত্বে অন্য এলাকার ভাড়াকৃত ১৫-২০ জনের একটি দল ঐ জমিতে এক মাহেন্দ্র টলি গাড়ি বালু ফেলে। আরও চার টলি বালু ভর্তি গাড়ি এনে দখলের চেষ্টা করে। এতে বাধা দিলে বাড়ির লোকজনকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।পুলিশ আসার খবর পেয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ঘটনায় অভিযুক্ত ইমরান মৃধার কাছে জানতে চাইলে ঘটনাস্থলে উপস্থিত থাকার কথা অস্বীকার করে বলেন, আমি আমেরিকান প্রবাসী কবির মৃধার লোক। আমি তার কথা মতো সব কাজ করে থাকি,সে যা বলে আমি তাই তাই করি।

এ বিষয় বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড