• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোমবার বন্ধ স্কুল; তাপমাত্রা জেনে পরবর্তীতে সিদ্ধান্ত  

  কাজী কামাল হোসেন, বুর‍্যো প্রধান, রাজশাহী

২১ জানুয়ারি ২০২৪, ১৯:০৭
বন্ধ স্কুল

অবশেষে নওগাঁর সকল স্কুল মাদরাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি ঘোষণা অনুযায়ী তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলে বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান। রবিবার নওগাঁর বদলগাছীতে তাপমাত্র ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ পরিস্থিতিতে আগামীকাল সোমবার জেলার সব মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিন জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, রবিবার ছুটির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তাই সোমবার ছুটি ঘোষণা করা হয়েছে।

কতদিনের জন্য বন্ধ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এবিষয়ে জানতে চাইলে জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান মুঠোফোনে বলেন, শুধুমাত্র আগামীকাল সোমবার বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান। তবে আবহাওয়া অফিস যদি বলে তাপমাত্রা একই থাকবে, তাহলে আবারও বন্ধ ঘোষণা করা হবে। আর যদি তাপমাত্রা বৃদ্ধি পায়, তাহলে যথানিয়মে মাধ্যমিক স্কুল মাদরাসা চলবে। এই ছুটি যেহেতু তাপমাত্রার উপর নির্ভর, তাই আমরাও তাপমাত্রা জেনে পরবর্তীতে সিদ্ধান্ত নিবো।

বদলগাছী আবহাওয়া অফিসের আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, রোববার জেলার সর্বনিম্ন তাপমাত্র রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা রেকর্ড করা হয় সকাল নয়টায় এবং সর্ব্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সন্ধ্যা ৬ টায়।

এদিকে রবিবার সকাল ৬টা ও ৯টায় নওগাঁর তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস হওয়ার পরেও এদিন ছুটি ঘোষণা করা হয়নি। এনিয়ে শুরু হয় সমালোচনা। শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শীতে জুবুথুবু হয়ে পড়েছে শিক্ষার্থীরা। এ বৈরি আবহাওয়ায় মাধ্যমিক স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি তেমন নেই। পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়েরও অবস্থা একই। এ পরিস্থিতিতে স্কুল ছুটি ঘোষণা করার পরামর্শ দিয়েছেন শিক্ষক, অভিভাবক ও সচেতন মহল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড