• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন দিনেও গ্রেফতার হয়নি খুনি, প্রতিবাদে সড়ক অবরোধ

  সুমন খান, লালমনিরহাট:

২১ জানুয়ারি ২০২৪, ১৫:০২
সড়ক অবরোধ

হত্যাকান্ডের ৩ দিন অতিবাহিত হলেও এখনও পুলিশ হাতীবান্ধার ভ্যানচালক মানিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি। এরই প্রতিবাদে সিংগিমারী ইউনিয়নের পক্ষ থেকে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা।

এদিকে হত্যাকারীদের গ্রেফতার ও সন্দেহের বেড়াজালে নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে মানববন্ধন জানান প্রতিবেশীরা।

আওজ (রোববার) সকালে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহা সড়কে মানববন্ধন শেষে সড়ক অবরোধ করেন তারা।

স্থানীয়রা ও পুলিশ জানান, গত ১৩ জানুয়ারী হাতীবান্ধা উপজেলা পরিষদের সামনে থেকে বাবুল নামে এক ব্যক্তির একটি ভ্যান চুরি হয়। ওই চুরির ঘটনায় সন্দেহ করা হয় সিঙ্গিমারী গ্রামের আব্দুস ছাত্তারের পুত্র মানিকুল ইসলামকে। ঘটনার দিন থেকে নিখোঁজ মানিকুল।

১৯ জানুয়ারী ওই উপজেলার রমনীগঞ্জ এলাকা থেকে মানিকুলের মাথা বিহীন দেহ উদ্ধার করে পুলিশ। এক দিন পর দালালপাড়া এলাকা থেকে মাথা, মোবাইল ও ছুড়ি উদ্ধার করে পুলিশ। ওই হত্যাকান্ডের ঘটনায় শুক্রবার মানিকুলের মা বাদী হয়ে স্থানীয় থানায় একটি মামলা দায়ের করেন। ৩ দিন অতিবাহিত হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

রোববার সকালে হাতীবান্ধা উপজেলা পরিষদের গেটে মানববন্ধন ও সড়ক অবরোধে অংশ নিয়ে হত্যাকান্ডের শিকার মানিকুলের স্ত্রী শাকিলা বলেন, আজ ৭২ ঘন্টা পার হয়ে গেলে এখনো এ হত্যাকান্ডের সাথে কারা জড়িত তা পুলিশ বের করতে পারেনি। আমি আমার স্বামীর হত্যকান্ডের বিচার চায় এবং কেন এখনো হত্যাকারীরা গ্রেফতার হলো না তা জানতে চাই।

এদিকে মানিকুলের মা বলেন, ভ্যান চুরির ঘটনায় মানিকুলের সাথে সিরাজুল ইসলাম ও রশিদুল ইসলাম নামে আরো দুই জন ভ্যান চালক জড়িত তাদেরকেও এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

স্কুল শিক্ষক আজিজুল বারী বলেন, চুরি হওয়া ভ্যান উদ্ধার হলো। ওই চুরির সাথে কারা কারা জড়িত তা প্রমাণিত। তাহলে এ হত্যাকান্ডের সাথে কে বা কারা জড়িত তা কিন্তু পরিস্কার। তারপরও পুলিশ তাদের কি কারণে গ্রেফতার করতে পারছে না। পরিবেশটা দেখে মনে হচ্ছে আমাদের সান্তনা দিতে সন্দেহের বেড়াজালে নিরপরাধ মানুষকে হয়রানি করতে গ্রেফতার করা হতে পারে।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, আমরা আমাদের সাধ্যমত হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। আশাকরি দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীরা গ্রেফতার হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড