• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে শ্রমিকের মৃত্যু

  সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার):

২০ জানুয়ারি ২০২৪, ১৬:৩৭
পাহাড়

কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে মোসলেম উদ্দিন (২০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

শনিবার (২০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড এর কাসিম মাকেটের দক্ষিণ পাশে বায়তুশ শরফ সংলগ্ন পাহাড়ে এ ঘটনা ঘটে।

নিহত মোসলেম উদ্দিন একই ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পাইন্যাশিয়া চাককাটা এলাকার নুরুল ইসলামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, জালিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সমিতিপাড়া এলাকার মৃত কাসেম (প্রকাশ দুবাই কাসেম) এর দুই ছেলে হেলাল উদ্দিন ও সরওয়ার বেশ কয়েকদিন ধরে বাড়ির পাশের পাহাড় কাটছিলেন। তারই ধারাবাহিকতায় প্রতিদিনের ন্যায় পাহাড় কাটতে গেলে হঠাৎ করে বড় একটি মাটির চাক ও গাছের ধারালো শিকড়ে নিহত মোসলেম উদ্দিনের গোপন অঙ্গের অণ্ডকোষের পাশে ডুকে অতিরিক্ত রক্তক্ষরণে গুরুতর আহত হয়। এ সময় সাথে থাকা অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চুরি করে পাহাড় কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে, এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

স্থানীয় সচেতন মহল জানান, দীর্ঘদিন দিন ধরে হেলাল ও তার ভাই সরওয়ার বনবিভাগের নাকের ডগায় সরকারি পাহাড়ের মাঠি কেটে ব্যবসা করে আসলেও রহস্যজনক ভূমিকায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। অথচ জালিয়াপালং ২নং ওয়ার্ডের বিট অফিস ও কর্তনকৃত সরকারী ওই পাহাড়ের দূরত্ব মাত্র ১ কিলোমিটার।

এদিকে, ঘটনার পরপরই উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালেহ আহমদ ও ইনানী রেঞ্জ কর্মকর্তা ফিরোজ আল আমিন, উখিয়া থানা পুলিশের টিম এবং বনবিভাগের মাঠ কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড