• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেবতা কুমে ভ্রমণ নিষেধাজ্ঞার নির্দেশ প্রত্যাহার

  আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

১৮ জানুয়ারি ২০২৪, ১৭:১৬
দেবতা কুম

বান্দরবা‌নে প্রায় দেড় বছর পর আগামী ২২ জানুয়ারি হতে রোয়াংছড়ি উপজেলার দেবতা কুম পর্যটন কেন্দ্রে ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মুজাহিদ উদ্দিনের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মধ‌্যমে এ তথ্য নি‌শ্চিত করা হয়। গণবিজ্ঞপ্তি সূ‌ত্রে জানা যায়, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম পর্যটন কেন্দ্র দেশ-বি‌দেশ থে‌কে ঘুর‌তে আসা প্রকৃতি প্রেমী ভ্রমণ পিপাসুদের অন্যতম জনপ্রিয় পর্যটন স্পট। যে খানে দৈনিক হাজারেরও পর্যটক ভ্রমণে আসতো। ত‌বে পাহা‌ড়ের নিরাপত্তা পরিস্থিতি অবনতি হওয়ায় ২০২২ সালের ১৭ অক্টোবর রোয়াংছড়ি -রুমা উপজেলা ভ্রমণে প্রথম নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন। এই নিষেধাজ্ঞা রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদম উপজেলায় অরোপের পর পর্যায়ক্রমে তা প্রত্যাহার করা হলেও রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম পর্যটন কেন্দ্রে বহাল ছিল। আগামী ২২ জানুয়ারি থেকে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হল ব‌লে গণবিজ্ঞপ্তিতে উ‌ল্লেক করা হয়। এ‌বিষ‌য়ে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মোহাম্মদ আতিকুল মামুন ব‌লেন, দেবতাকুম পর্যটন কেন্দ্রে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় আগামী ২২ জানুয়ারি থেকে ওই পর্যটন কেন্দ্র ভ্রমণে আর কোন প্রকার বাঁধা নেই। তিনি প্রশাসনের নিয়মকানুন মেনে দেবতা কুম পর্যটন কেন্দ্রে ভ্রমণে আহ্বান জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড