• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্নীতির অভিযোগে অধ্যক্ষ দম্পতির এমপিও বাতিল

  শাহরিয়ার তুহিন, ডাসার (মাদারীপুর)

১৫ জানুয়ারি ২০২৪, ১৮:২৩
শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে

মাদারীপুরের ডাসারে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলকে (প্রভাষক সমাজকর্ম) কলেজে নিয়োগ বাণিজ্য,দূর্নীতি ও অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে তাদের এমপিও বাতিল হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যক্ষ দুর্লভানন্দ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের এমপিও বাতিল হয়। তাদের এমপিও'র বিষয়টি ১৩ ডিসেম্বর ২০২৩ জানানো হয়।

জানা গেছে, অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ বাড়ৈ শশীকর কলেজে যোগদানের পর থেকেই ব্যাপক দুর্নীতির ও অনিয়মের আঁকড়ায় পরিনত হয়। কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্য করার অভিযোগ রয়েছে। অধ্যক্ষ দূর্লভানন্দ প্রতিষ্ঠানে নিজের আধিপত্য টিকিয়ে রাখতে স্ত্রী চম্পা রানী মন্ডলকে সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ দেওয়ার অভিযোগ রয়েছে। কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে কলেজ পরিচালনা করার অভিযোগও তার বিরুদ্ধে। বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠলে তদন্ত করে মাউশি। তদন্ত প্রমাণিত হওয়ায় তাদের উভয়ের এমপিও বাতিল করা হয়।

শিক্ষক চম্পা রানী মন্ডল বলেন, অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছে তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কর্তৃপক্ষ আছে তারা ব্যবস্থা নিবে। অন্যান্য অভিযোগ আমার বিরুদ্ধে উঠে নাই। সেটা অধ্যক্ষের বিরুদ্ধে উঠেছে। তাকে জিজ্ঞেস করেন।

অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন,এ বিষয়ে আমার বলার কিছু নেই। অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড