• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় রাতের আঁধারে কম্বল হাতে মানুষের দ্বারে দ্বারে গেলেন ডিসি

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা:

১৪ জানুয়ারি ২০২৪, ১৫:১৫
ভোলায় রাতের আঁধারে কম্বল হাতে মানুষের দ্বারে দ্বারে  গেলেন ডিসি

বাড়িতে কে আছেন? বাইরে আসেন। ঠিক যেন রুপকথার মতো। হাঁক ডাক দিয়ে বলেন আমি জেলা প্রশাসক (ডিসি) আরিফুজ্জামান। ওঠেন, আপনাদের জন্য কম্বল নিয়ে এসেছি।

শনিবার (১৩ জানুয়ারি) রাতে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন ঘুরে এভাবেই ছিন্নমূল, বয়স্ক ও কর্মজীবী ঘুমন্ত মানুষকে কম্বল দিয়েছেন ভোলা জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান।

জেলা প্রশাসকের হাত থেকে কম্বল পেয়ে খুশি মানুষগুলো আবেগজড়িত কণ্ঠে বলেন, 'এভাবে কেউ আমাদের ডেকে শীতের কাপড় দেয়নি। নাম লিখে নিয়ে যায়। কিন্তু সেই কম্বল আমরা আর পাই না।'

ভোলা জেলা প্রশাসক (ডিসি) আরিফুজ্জামান বলেন, রাতের অন্ধকারে ছিন্নমূল মানুষের দেখা পাওয়া যায় বেশি। তাই প্রধানমন্ত্রীর দেয়া কম্বল নিয়ে প্রকৃত দুস্থ শীতার্তদের মাঝে বিতরণের জন্য রাতের অন্ধকারকে বেছে নিয়েছি।

তিনি আরও বলেন, গত কয়েকদিন থেকেই মৃদু শৈত্যপ্রবাহ বইছে। রাতভর কুয়াশা বৃষ্টি। আর ভোর থেকে ঘন কুয়াশা বিরাজ করছে। উপজেলা কর্মকর্তার কাছ থেকে তথ্য নিয়ে রাতেই কম্বল নিয়ে রওনা হয়েছি। এতে ছিন্নমূল মানুষেরা খুশি হয়েছেন।

জেলা প্রশাসক আরও বলেন, পর্যায়ক্রমে জেলার ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়ানো হবে। এই শীতে যেন কেউ কষ্ট না পায় সেদিকে জেলা প্রশাসনের লক্ষ্য রয়েছে।

এ সময় তার সঙ্গে ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সজল চন্দ্র শীল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. ইউনুসসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড