• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ায় গ্রামীণ সড়ক সংস্কার শুরু, তিন গ্রামের মানুষের মনে স্বস্তি 

  সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার):

০৯ জানুয়ারি ২০২৪, ১৭:৪১
সড়ক সংস্কার

কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের তিন গ্রাম-দোছরী, চেংখোলা ও মালিয়ারকুল। উপজেলা সদর থেকে অদূরের এই গ্রামগুলোর প্রায় ৫ হাজার বাসিন্দার দুঃখ হয়ে ছিল একটি সড়ক। বর্ষা এলেই একমাত্র সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতো এলাকাটি, বাড়তো বাসিন্দাদের ভোগান্তি। দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে অবশেষে কাঙ্ক্ষিত সেই সড়ক আলোর মুখ দেখতে যাচ্ছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে, রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ড'স্থ হাজীরপাড়া জামে মসজিদ থেকে ৩নং ওয়ার্ডের ছোছরী জামে মসজিদ পর্যন্ত কার্পেটিং সড়ক নির্মাণ ও সংস্কারের কাজ উদ্বোধন করা হয়।

এলজিইডি উখিয়ার তত্ত্বাবধানে ও রাজাপালং ইউনিয়ন পরিষদের সহযোগিতায় নির্মাণ করা হচ্ছে প্রায় তিন কিলোমিটার দীর্ঘ এই সড়ক।

এলাকাবাসীকে সাথে নিয়ে উদ্বোধনের সময় রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, " রাজাপালং ইউনিয়ন এখন আর প্রান্তিক জনপদ নেই। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ছোঁয়া পৌঁছে গেছে এখানকার প্রতিটি প্রান্তরে। এই এলাকার মানুষেরা এখন যাতায়াত নিয়ে আর কষ্ট পাবে না।"

সড়কের বেহালদশার কারণে উখিয়া সদরসহ অনত্র থাকতেন এই এলাকার অনেক বাসিন্দারা। দীর্ঘদিন ধরে স্কুল-কলেজগানী শিক্ষার্থী, বাজারে হতে কৃষি উপকরণ সংগ্রহ ও কৃষি পণ্য বাজারজাত করতে কৃষকরা এবং অসুস্থ মানুষ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে গিয়ে দুর্ভোগ পোহাতে হয়েছে। কাজ শুরু হওয়ায় তাদের মাঝে বিরাজ করছে স্বস্তি।

স্থানীয় সংবাদকর্মী সালাহ উদ্দিন আকাশ বলেন, "স্বপ্নের রাস্তাটি পূর্ণতা পেলে ভাড়া বাসা নিয়ে উখিয়া থাকতে হবে না, মা-বাবার সাথে বাড়িতে থাকতে পারবো। বিদ্যুৎ পেয়েছি এবার সড়কটি পেলে স্বপ্ন পূরণ হবে।"

এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য ছৈয়দ হামজা, সাবেক ইউপি সদস্য রুহুল আমিন, আওয়ামী লীগ নেতা সেলিম উদ্দিনসহ স্থানীয়রা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড