• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ জাহিদের দখলে মানিকগঞ্জের ৩ আসন

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ):

০৮ জানুয়ারি ২০২৪, ১৪:৫২
তিন জাহিদ

মানিকগঞ্জের তিনটি সংসদীয় আসনের মধ্যে তিনটিতেই জয় পেয়েছে তিন জাহিদ। এতে তিন জাহিদের হাতেই নেতৃত্ব গেলো মানিকগঞ্জের। এছাড়া নৌকা প্রতীক নিয়েও হাড্ডাহাড্ডি লড়াইয়ে হেরেছেন তিন বারের সাংসদ কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

মানিকগঞ্জ-১ (ঘিওর-শিবালয়-দৌলতপুর) আসনে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সালাউদ্দিন মাহমুদ জাহিদ (এস এম জাহিদ) স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়। আওয়ামী লীগের ছেড়ে দেয়া এই আইসনে তিনি ৮৫ হাজার ৪৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল জাতীয় পার্টির প্রার্থী জহিরুল আলম রুবেল। লাঙ্গল প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৩৯ হাজার ১০৯টি।

মানিকগঞ্জ-২ (হরিরামপুর-সিংগাইর ও সদরের একাংশ) আসনে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলু। নৌকা প্রতীকের মমতাজ বেগমের বিপক্ষে ৮৮ হাজার ৩০৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট।

অপরদিকে, মানিকগঞ্জ-৩ (সদর-সাটুরিয়া) আসনে নৌকা প্রতীকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন ১ লাখ ২৬ হাজার ৭২০ ভোট পেয়ে বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম খান কামাল পেয়েছেন ৫ হাজার ৩৯১ ভোট। এই আসনে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

উল্লেখ, ৭ই জানুয়ারি রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। মানিকগঞ্জে বড় ধরনের কোন অঘটন ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হয়। তবে ভোটারদের উপস্থিতি কিছুটা কম হলেও ভোটের মাঠে আইনশৃঙ্খলা পরিস্থিতি ছিল স্বাভাবিক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড