• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিংড়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ

  আনোয়ার পারভেজ, নাটোর

০৪ জানুয়ারি ২০২৪, ১৭:৩৪
বিএনপি

নাটোরের সিংড়ায় বিএনপির লিফলেট বিতরণ করাকে কেন্দ্র করে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনার পর বিএনপি কর্মীরা পরিবহন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা দাউদার মাহমুদের ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করেছে। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করেছে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বেলা ১১টায় সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি লিফলেট বিতরণ শুরু করে। এ সময় পুলিশ বাধা দিলে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ বেধে যায়। এ সময় সিংড়া থানার এসআই আব্দুর রহিম ও আরো দুই পুলিশ সদস্য আহত হয়। আহত অপর দুই সদস্য হলেন আঃ মালেক ও আঃ লতিফ। আহত দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে ও একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এসময় পুলিশ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করে। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীরা সিংড়া সার্কেলের এএসপি মো. আকতারুজ্জামানের সরকারি গাড়িসহ মহাসড়কের ৭টি গাড়ি ভাংচুর করে। পরে শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা দাউদার মাহমুদের পেট্রোল পাম্পে হামলা করে পাম্প ও গাড়ি ভাংচুর করে। এ সময় সিংড়া থানা পুলিশ ও ডিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে বেলা ১২টার দিকে আইসিটি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের নৌকার প্রার্থী এডভোকেট জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

তাৎক্ষণাত নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, বিএনপিরা কর্মীদের অতর্কিত হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় বিএনপি কর্মীরা বেশ কয়েকটি পরিবহণ ভাঙচুর করে। এরপরে পুলিশ বিক্ষোভকারীদের ছাত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড